JU Recruitment 2023

যাদবপুর বিশ্ববিদ্যালয় জেআরএফ নেবে, প্রতি মাসে ৩৮ হাজার টাকার বেশি মিলবে

দু’বছর জেআরএফ হিসাবে কাজ করতে হবে। এক বছর সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ১৬:৫০
Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রয়েছে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। গবেষণার কাজের জন্য নেওয়া হবে এই পদে। প্রজেক্টির নাম ‘ডেভেলপমেন্ট অফ পোর্টেবল ইলেকট্রনিক নয়েস ফর কোয়ালিটি অ্যাসেসমেন্ট অফ স্পাইসেস বেসড অন এসেনশিয়াল ওয়েল ডিটেকশন এমপ্লয়িং মলিকিউলার ইমপ্রিন্টিং টেকনোলজি অন কোয়ার্টজ ক্রিস্ট্রাল মাইক্রোব্যালান্স সেন্সর’। সম্পূর্ণ প্রজেক্টি স্পনসর করছে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড। মোট তিন বছরের কাজ রয়েছে। এর মধ্যে দু’বছর জেআরএফ হিসাবে কাজ করতে হবে। এক বছর সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজ করতে হবে।

জেআরএফ হিসাবে ফেলোশিপ বাবদ প্রতি মাসে মিলবে ৩৮,৪৪০ টাকা। এসআরএফ হিসাবে পাবেন ৪৩,৪০০ টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠানের মাস্টার অফ টেকনোলজি (এমটেক) ডিগ্রি থাকতে হবে। সঙ্গে গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হওয়া দরকার।

ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে নেওয়া হবে জেআরএফ। ৮ ডিসেম্বর বেলা দেড়টা থেকে শুরু হবে ইন্টারভিউ। ওই দিন প্রয়োজনীয় নথি এবং আবেদনপত্র সঙ্গে রাখতে হবে। আবেদনপত্র সংগ্রহের জন্য যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। সেখান থেকেই এই বিষয়ে যাবতীয় তথ্য এবং শর্তাবলি জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement