MeitY Job Vacancy

এমবিএ ডিগ্রিপ্রাপ্তদের কেন্দ্রীয় মন্ত্রকের অধীনে কাজের সুযোগ, কোন বিভাগে চলছে নিয়োগ?

কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্য প্রযুক্তি মন্ত্রক অধীনস্থ সংস্থায় কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিযুক্ত ব্যক্তিদের ১ লক্ষেরও বেশি টাকা বেতন হিসাবে দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১২:২০
Centre for Development of Advanced Computing, India

সেন্টার ফর ডেভেলপমেন্ট অফ অ্যাডভান্সড কম্পিউটিং (সি-ড্যাক)। ছবি: সংগৃহীত।

এমবিএ ডিগ্রিপ্রাপ্তদের কেন্দ্রীয় সংস্থায় নিয়োগ করা হবে। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরামর্শদাতা (কনসালট্যান্ট) পদে কর্মী নিয়োগ করা হবে। কাজ করতে হবে সেন্টার ফর ডেভেলপমেন্ট অফ অ্যাডভান্সড কম্পিউটিং (সি-ড্যাক)-এর নারী এবং শিশু সহায়তা শীর্ষক একটি প্রকল্পে। প্রসঙ্গত এই সংস্থাটি কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ।

Advertisement

উল্লিখিত পদে মাস্টার অফ বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। তবে সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিও সংশ্লিষ্ট পদের জন্য আবেদনপত্র জমা দিতে পারবেন। তবে, উভয় ক্ষেত্রে রাজ্য কিংবা কেন্দ্রীয় সংস্থায় অন্তত ১০ বছর তৎকালীন হেল্পলাইন নম্বর কিংবা ডেটা ম্যানেজমেন্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

সংশ্লিষ্ট পদের জন্য অনূর্ধ্ব ৫৫ বছর বয়সি ব্যক্তিকে নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে প্রশিক্ষণ শিবিরে প্রশিক্ষক হিসাবে কাজ করতে হবে। পাশাপাশি, কেন্দ্রের বিভিন্ন সংস্থার সঙ্গে যোগাযোগ বজায় রেখে কাজ করতে হবে। আগ্রহীদের মেধা এবং অভিজ্ঞতার ভিত্তিতে নিয়োগের পরবর্তী পর্যায়ের জন্য বেছে নেওয়া হবে। এর পর চূড়ান্ত পর্বে নিয়োগের জন্য ইন্টারভিউ নেওয়া হবে।

এই সংস্থায় কাজ করতে আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি এবং বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফর্মটি পূরণ করে পাঠাতে হবে। আবেদন জমা দিতে হবে ১৯ ফেব্রুয়ারির মধ্যে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে অনলাইন কিংবা অফলাইন মাধ্যমের সাহায্যে যোগাযোগ করে নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement