BECIL Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা বেসিলে দশম উত্তীর্ণদের কাজের সুযোগ, নিয়োগ ৬৬টি শূন্যপদে

মাল্টিটাস্কিং স্টাফ পদে নিযুক্তদের পারিশ্রমিক দেওয়া হবে ২১,২১৫ টাকা প্রতি মাসে। অন্য দিকে, স্টাফ কার ড্রাইভারদের পারিশ্রমিক দিল্লি সরকারের নিয়ম মোতাবেক ধার্য করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১৫:৫১
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

দশম উত্তীর্ণদের জন্য কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ রয়েছে। রাষ্ট্রায়ত্ত সংস্থা ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেড (বেসিল)-এর তরফে দিল্লি ডেভেলপমেন্ট অথরিটি (ডিডিএ)-তে তাঁদের নিয়োগ করা হবে। শুক্রবারই সংস্থার তরফে সেই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কর্মীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

Advertisement

ডিডিএ-তে নিয়োগ হবে মাল্টিটাস্কিং স্টাফ এবং স্টাফ কার ড্রাইভার পদে। মোট শূন্যপদের সংখ্যা ৬৬। মাল্টিটাস্কিং স্টাফ এবং স্টাফ কার ড্রাইভার পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স যথাক্রমে ১৮-৪৫ বছর এবং ৬০ বছরের মধ্যে হতে হবে। মাল্টিটাস্কিং স্টাফ পদে নিযুক্তদের পারিশ্রমিক দেওয়া হবে ২১,২১৫ টাকা প্রতি মাসে। অন্য দিকে, স্টাফ কার ড্রাইভারদের পারিশ্রমিক দিল্লি সরকারের নিয়ম মোতাবেক ধার্য করা হবে।

মাল্টিটাস্কিং স্টাফ পদে আবেদন জানাতে দশমের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে প্রার্থীদের। নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন অভিজ্ঞ প্রার্থীরা। একই ভাবে, অন্য পদে আবেদনের জন্যেও যোগ্যতার পৃথক মাপকাঠি রয়েছে।

এই পদে বাছাই প্রার্থীদের স্কিল টেস্ট অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। তবে তার আগে আগ্রহীদের বেসিল-এর ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের জন্য অসংরক্ষিত, ওবিসি ক্যাটেগরিভুক্ত, এক্স-সার্ভিসম্যান, মহিলা প্রার্থীদের ৮৮৫ টাকা এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের ৫৩১ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩ এপ্রিল। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement