NIT Durgapur Admission 2024

সোশ্যাল ওয়ার্কে স্নাতকোত্তরের সুযোগ, এনআইটি দুর্গাপুরে শুরু হয়েছে ভর্তি প্রক্রিয়া

প্রতিষ্ঠানের এমএসডব্লিউ প্রোগ্রামে ২০২৪-২০২৬ শিক্ষাবর্ষের জন্য পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে। দু’বছরের এই ডিগ্রি প্রোগ্রামে মোট ১৫টি শূন্য আসন রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১৫:৪৪
NIT Durgapur

এনআইটি দুর্গাপুর। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় প্রতিষ্ঠান দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি) থেকে সোশ্যাল ওয়ার্কে স্নাতকোত্তর (এমএসডব্লিউ)-এর সুযোগ রয়েছে। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে সে সম্পর্কিত বিজ্ঞপ্তি। এর জন্য ইতিমধ্যেই অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

প্রতিষ্ঠানের এমএসডব্লিউ প্রোগ্রামে ২০২৪-২০২৬ শিক্ষাবর্ষের জন্য পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে। দু’বছরের এই ডিগ্রি প্রোগ্রামে মোট ১৫টি শূন্য আসন রয়েছে। আগামী ১৫ জুলাই থেকে কোর্সের ক্লাস শুরু হবে। কোর্সে মোট খরচের পরিমাণ হবে ১ লক্ষ ১৫ হাজার টাকা।

এই কোর্সে আবেদনের জন্য পড়ুয়াদের যে কোনও বিষয়ে স্নাতক স্তরে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে বাছাই পড়ুয়াদের লিখিত পরীক্ষা, গ্রুপ ডিসকাশন এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে এই কোর্সে ভর্তি নেওয়া হবে। বাছাই পড়ুয়াদের নাম ঘোষণা করা হবে আগামী ১১ জুন। প্রতিষ্ঠানে লিখিত পরীক্ষা, গ্রুপ ডিসকাশন এবং ইন্টারভিউয়ের আয়োজন করা হবে ১৭ জুন। লিখিত পরীক্ষা, গ্রুপ ডিসকাশন এবং ইন্টারভিউয়ের জন্য যথাক্রমে ৫০, ৩০ এবং ২০ নম্বর ধার্য করা হবে। এর পর কোর্সে ভর্তির জন্য নির্বাচিতদের নাম ঘোষণা করা হবে ২৭ জুন।

আগ্রহীদের এর জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিতদের আবেদনমূল্য বাবদ যথাক্রমে ৫০০ টাকা এবং ১০০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৭ জুন। এই বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement