BECIL Recruitment 2023

বেসিলের তরফে এআইসিটিইতে ৩৯টি শূন্যপদে কর্মী নিয়োগ, পোস্টিং কলকাতা-সহ অন্যত্র

বাছাই প্রার্থীদের স্কিল টেস্ট অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১৭:৫৬
AICTE

এআইসিটিই। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় সংস্থা অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)-তে কর্মখালি। সম্প্রতি সেই মর্মে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেড (বেসিল)। বিভিন্ন পদে একাধিক কর্মী নিয়োগ করা হবে সংস্থায়। দেশের বিভিন্ন শহরে সংস্থার অফিসে নিযুক্তদের পোস্টিং দেওয়া হবে। এর জন্য ইতিমধ্যেই অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে ম্যানেজার-আইপি অ্যান্ড টেকনোলজি ট্রান্সফার, ডেপুটি ম্যানেজার-ইনোভেশন ডেভেলপমেন্ট এবং ইনোভেশন ফেলো পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে ৩৯টি। বিজ্ঞপ্তিতে আবেদনের জন্য কোনও বয়ঃসীমার কথা উল্লেখ করা হয়নি। ম্যানেজার-আইপি অ্যান্ড টেকনোলজি ট্রান্সফার, ডেপুটি ম্যানেজার-ইনোভেশন ডেভেলপমেন্ট এবং ইনোভেশন ফেলো পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ১,২৫,০০০ টাকা, ১,০০,০০০ টাকা এবং ৭০,০০০ টাকা প্রতি মাসে। নিযুক্তদের কর্মস্থল হবে কলকাতা, ভোপাল, গুয়াহাটি, জয়পুর, বেঙ্গালুরু, কানপুর, থিরুঅনন্তপুরম, মুম্বাই, চণ্ডীগড়, হায়দরাবাদ, চেন্নাই, আমদাবাদ এবং দিল্লিতে সংস্থার অফিসে।

প্রতি পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার মাপকাঠিগুলি আলাদা, সে সম্পর্কে মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে। নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন স্থানীয় বাসিন্দা এবং সংশ্লিষ্ট বা সমগোত্রীয় বিভাগে চাকরিরতরা।

বাছাই প্রার্থীদের স্কিল টেস্ট অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। তবে তার আগে আগ্রহীদের বেসিল-এর ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের জন্য অসংরক্ষিত, ওবিসি ক্যাটেগরিভুক্ত, এক্স-সার্ভিসম্যান, মহিলা প্রার্থীদের ৮৮৫ টাকা এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের ৫৩১ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৯ অক্টোবর। নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য জানার জন্য বেসিল-এর ওয়েবসাইট দেখতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement