Post Graduate jobs

বসু বিজ্ঞান মন্দিরে কর্মখালি, স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের জন্য কাজের সুযোগ

প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কর্মী প্রয়োজন। পদপ্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৫:০৬
Bose Institute.

বসু বিজ্ঞান মন্দির। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের কাজের সুযোগ। এই মর্মে বসু বিজ্ঞান মন্দিরের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে দু’টি পৃথক গবেষণা প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। মোট শূন্যপদ দু’টি।

Advertisement

সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে ন্যাচরাল, এগ্রিকালচারাল সায়েন্সেস বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। এ ছাড়াও ভেটেরিনারি সায়েন্স, ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি কিংবা মেডিসিন শাখায় স্নাতক কিংবা স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নরাও আবেদন করতে পারবেন। তবে এ ক্ষেত্রে অন্তত চার বছর রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে আগে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। এই কাজের জন্য অনূর্ধ্ব ৪০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। মাসিক পারিশ্রমিক ৪২ হাজার টাকা।

প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। তবে এ ক্ষেত্রে বায়োকেমিক্যাল অ্যান্ড বায়োফিজ়িক্যাল ক্যারেক্টারাইজ়েশন অফ প্রোটিন নিয়ে কাজের দু’বছরের অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ৩৫ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদে কাজ করতে আগ্রহীদের ডাকযোগে রেজিস্ট্রারের ঠিকানায় ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। এ ছাড়াও বসু বিজ্ঞান মন্দিরের সল্টলেক ক্যাম্পাসে সরাসরি ৫ এবং ৬ অগস্ট সমস্ত আনুষঙ্গিক নথি নিয়ে ইন্টারভিউয়ের জন্য উপস্থিত থাকতে পারেন। এ বিষয়ে আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement