BEL Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা ভারত ইলেক্ট্রনিক্স লিমিটেডে কর্মী নিয়োগ, কোন পদে চাকরির সুযোগ?

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স হতে হবে ৬২ বছরের মধ্যে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ১৬:০৮
Bharat Electronics Limited

ভারত ইলেকট্রনিক্স লিমিটেড। সংগৃহীত ছবি।

কেন্দ্রের প্রতিরক্ষা মন্ত্রকের অধীনস্থ সংস্থা ভারত ইলেকট্রনিক্স লিমিটেড (বেল)-এ চাকরির সুযোগ। এই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সংস্থার সিভিল এভিয়েশন ক্ষেত্রের জন্য এই নিয়োগ। কর্মী নিয়োগ করা হবে নির্দিষ্ট মেয়াদের জন্য। এর জন্য আগ্রহীদের অফলাইনে আবেদন জানাতে হবে।

Advertisement

সংস্থায় সিভিল এভিয়েশন ক্ষেত্রের জন্য অ্যাডভাইজ়ার পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রাথমিক ভাবে এই পদে এক বছরের জন্য নিয়োগ হবে।। এর পর প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বেড়ে সর্বোচ্চ আট বছর পর্যন্ত হতে পারে। তবে এর মধ্যে নিযুক্ত ব্যক্তির বয়স ৬৮ বছর হলে ইস্তফা দিতে হবে সংশ্লিষ্ট পদ থেকে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স হতে হবে ৬২ বছরের মধ্যে। অবসরগ্রহণকালে আবেদনকারীর গ্রেড-এর উপর নির্ভর করে নিয়োগের পর মাসে পারিশ্রমিক মিলবে ১,২০,০০০ টাকা বা ১,৫০,০০০ টাকা।

আবেদনকারীদের বিজ্ঞানের যে কোনও বিষয়ে মাস্টার্স অথবা এমটেক ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি তাঁদের কোনও রাষ্ট্রায়ত্ত সংস্থার সিভিল এভিয়েশন ক্ষেত্রে জেনারেল ম্যানেজার/ এগজ়িকিউটিভ ডিরেক্টর বা সমতুল পদ থেকে অবসরপ্রাপ্ত সিনিয়র অফিসার হতে হবে। এ ছাড়া এয়ার ট্র্যাফিক কন্ট্রোল, এটিএম অটোমেশন, ইন্টিগ্রেটেড এটিএম প্ল্যানিং এবং সেন্ট্রাল এয়ার ট্র্যাফিক ফ্লো ম্যানেজমেন্ট সংক্রান্ত জ্ঞান থাকাও জরুরি।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ডাকযোগে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৫ জুন। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement