Kalyani University Admission 2024

ছ’মাসব্যাপী সার্টিফিকেট কোর্সের আয়োজন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের, কোন বিষয়ে?

বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বা লোককথা বিভাগে তরফে সংশ্লিষ্ট কোর্সের আয়োজন করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ১৫:৫১
Kalyani University

কল্যাণী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

একটি নতুন বিষয়ে স্বল্পমেয়াদি কোর্স বা পাঠক্রম চালু করবে নদিয়ার কল্যাণী বিশ্ববিদ্যালয়। এই মর্মে বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। পড়ুয়াদের সুবিধার্থে স্বল্পমূল্যেই করানো হবে কোর্সটি। এর জন্য আগ্রহীদের অনলাইনেই আবেদন জানাতে হবে। আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ১ জুন থেকে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বা লোককথা বিভাগে তরফে সংশ্লিষ্ট কোর্সের আয়োজন করা হবে। কোর্সটি ফোকলোর, ট্যুরিজ়ম অ্যান্ড কমিউনিটি ডেভেলপমেন্ট বা লোককথা, পর্যটন এবং সমষ্টির উন্নয়ন বিষয়ক। মেয়াদ ছ’মাস। সংশ্লিষ্ট বিষয়ের উপর সার্টিফিকেট কোর্স করানো হবে বিশ্ববিদ্যালয়ের তরফে। আগামী ১ জুলাই থেকে শুরু হবে কোর্সের ক্লাস। সপ্তাহের যে কোনও দিন কোর্সের ক্লাস করানো হতে পারে। যা করানো হবে ‘ব্লেন্ডেড’ পদ্ধতিতে অর্থাৎ অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই।

পাঠক্রমটিতে ভর্তির জন্য আবেদন করতে পারবেন কল্যাণী বিশ্ববিদ্যালয় এবং রাজ্যের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের স্নাতক এবং স্নাতকোত্তরের পড়ুয়ারা। মোট ৪০টি শূন্য আসনে পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে। কোর্স ফি-র পরিমাণ ২০০০ টাকা।

আগ্রহীদের এর জন্য মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে ক্লিক করে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ১৭ জুন আবেদনের শেষ দিন। ভর্তির জন্য বাছাই পড়ুয়াদের নাম ঘোষণা করা হবে ২১ জুন। এই বিষয়ে বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement