BHU Recruitment 2024

অপারেটর নিয়োগ করবে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়, বেতন কত?

বেষণা প্রকল্পটির মেয়াদ দু’বছর। তবে নিযুক্ত প্রার্থীর প্রথমে কাজের মেয়াদ থাকবে এক বছর। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। প্রতি মাসে ৩০ হাজার টাকা বেতন দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১৬:৪৯
Banaras Hindu University

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

অপারেটর নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের সেন্ট্রাল ডিসকভারি সেন্টারের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। গবেষণা প্রকল্পটির মেয়াদ দু’বছর। তবে নিযুক্ত প্রার্থীর প্রথমে কাজের মেয়াদ হবে এক বছর। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। প্রতি মাসে ৩০ হাজার টাকা বেতন দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কেমিস্ট্রি/ ফিজ়িক্স/ মেরিয়াল সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। এ ছাড়াও, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং/ ব্যাচেলর অফ টেকনোলজি ডিগ্রি থাকলেও আবেদন করা যাবে। প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ৭ ফেব্রুয়ারির মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement