IISER Kolkata Recruitment 2023

পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রন পর্ষদের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, আবেদন করবেন কী ভাবে?

প্রতিষ্ঠানের সেন্টার ফর ক্লাইম্যাট অ্যান্ড এনভায়রনমেন্টাল স্টাডিজ়ের একটি গবেষণা প্রকল্পের জন্য রিসার্চ অ্যাসিস্ট্যান্ট প্রয়োজন। এই পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৭:০৭
Indian Institute of Science Education and Research, Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

রাজ্য সরকারি অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউটস অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিষ্ঠানের কলকাতার কার্যালয়ে সেন্টার ফর ক্লাইম্যাট অ্যান্ড এনভায়রনমেন্টাল স্টাডিজ়ের একটি প্রকল্পের জন্য রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে।

Advertisement

প্রকল্পটির নাম— ‘রেস্টোরেশন অফ টু আরবান ওয়াটারবডিস আন্ডার বিধাননগর মিউনিসিপ্যাল কর্পোরেশন, সল্টলেক, কলকাতা, ইউজিং বায়ো-ইঞ্জিনিয়ারিং অ্যাপ্রোচেস’। এই প্রকল্পে পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ (ওয়েস্ট বেঙ্গল পলিউশন কন্ট্রোল বোর্ড)-এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। শূন্যপদ একটি।

সংশ্লিষ্ট পদে চুক্তির ভিত্তিতে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের উদ্ভিদবিদ্যা, মাইক্রোবায়োলজি, অ্যাপ্লায়েড মাইক্রোবায়োলজি, এনভায়রনমেন্টাল সায়েন্স কিংবা ন্যাচরাল সায়েন্স-এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। আবেদনকারীদের অভিজ্ঞতা এবং মেধাগত যোগ্যতার ভিত্তিতে নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি অনুযায়ী, অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন।

২৫ ডিসেম্বরের মধ্যে ইমেল মারফত জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্র-সহ আবেদনপত্র জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে উল্লিখিত পদে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের জন্য ২ জানুয়ারি প্রতিষ্ঠানের সল্টলেক ক্যাম্পাসে প্রার্থীদের উপস্থিত থাকতে হবে। এই সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement