WB Health Recruitment 2024

সরকারি বিভাগে পুষ্টিবিদ্যা স্নাতকদের কাজের সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

পূর্ব বর্ধমানের জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে নিউট্রিশনিস্ট পদে কর্মী নিয়োগ করা হবে। কাজের জন্য প্রতি মাসে পারিশ্রমিক ২৫ হাজার টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১৫:২১
nutritionist.

ছবি: সংগৃহীত।

পুষ্টিবিদ্যা নিয়ে উচ্চশিক্ষা গ্রহণ করেছেন? এমন প্রার্থীদের সরকারি বিভাগ চাকরির সুযোগ দিচ্ছে। এই মর্মে রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, নিউট্রিশনিস্ট পদে কাজের জন্য কর্মী প্রয়োজন। ওই কাজে এক জন ব্যক্তিকে নিয়োগ করা হবে।

Advertisement

২১ থেকে ৪০ বছর বয়সি প্রার্থীরা সংশ্লিষ্ট পদে কাজের জন্য আবেদন জানাতে পারবেন। পুষ্টিবিদ্যা নিয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন কিংবা স্নাতককে ওই কাজের জন্য বেছে নেওয়া হবে। তাঁকে বাংলায় সাবলীল হতে হবে এবং কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকা বাঞ্ছনীয়।

নিযুক্ত ব্যক্তিকে পূর্ব বর্ধমানের মেডিক্যাল কলেজ ও হাসপাতালে কাজ করতে হবে। প্রতি মাসে পারিশ্রমিক ২৫ হাজার টাকা। সব মিলিয়ে এক বছরের চুক্তিতে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে।

উল্লিখিত পদে ৩০ জুন পর্যন্ত অনলাইনে আবেদনপত্র জমা দিতে পারবেন।শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো নথি আবেদনপত্রের সঙ্গে পাঠাতে হবে। আবেদনমূল্য ১০০ টাকা। এই বিষয়ে আরও জেনে নিতে রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement