Recruitment in Aliah University 2024

একাধিক পদে কর্মখালি আলিয়া বিশ্ববিদ্যালয়ে, বেড়েছে আবেদনের সময়সীমা

সব মিলিয়ে মোট আটটি শূন্যপদ রয়েছে। কম্পোজ়িটর পদে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক হতে হবে। সঙ্গে পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ১৫:২১
আলিয়া বিশ্ববিদ্যালয়।

আলিয়া বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

একাধিক পদে চাকরির সুযোগ আলিয়া বিশ্ববিদ্যালয়ে। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অফলাইনে জমা দিতে হবে আবেদনপত্র। সম্প্রতি আরও একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে ওই আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে।

Advertisement

কম্পোজ়িটর, ইলেকট্রিশিয়ান-কাম-জেনারেটর অপারেটর-কাম-পাম্প অপারেটর, টেলিফোন অপারেটর, কেয়ার টেকার এবং জুনিয়র পিয়ন পদে নিয়োগ করা হবে কর্মী। সব মিলিয়ে মোট আটটি শূন্যপদ রয়েছে। কম্পোজ়িটর পদে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক হতে হবে। সঙ্গে পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

ইলেকট্রিশিয়ান পদের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা অথবা সার্টিফিকেট কোর্স করা থাকতে হবে। উভয় পদে প্রতি মাসে বেতন ৩২,৮০০ টাকা। টেলিফোন অপারেটর পদে আবেদনের জন্য ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং/ ব্যাচেলর অফ টেকনোলজি ডিগ্রি থাকতে হবে। প্রতি মাসে বেতন হবে ২৭,৫০০ টাকা। কেয়ার টেকার পদে আবেদন করতে পারবেন অবসরপ্রাপ্ত সেনাকর্মীরা। এ ছাড়াও স্নাতক হওয়া প্রয়োজন। প্রতি মাসে বেতন হবে ৩২,৮০০ টাকা। অষ্টম পাশেই জুনিয়র পিয়ন পদে আবেদন করা যাবে। প্রতি মাসে বেতন ১৮,৫০০ টাকা। সব ক’টি পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ৪০ বছরের মধ্যে থাকতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

আগ্রহীদের আলিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের হোমপেজে ওই বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। এর পর পূরণ করা আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পাঠাতে হবে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখের মেয়াদ বৃদ্ধি করে ৩০ অক্টোবর পর্যন্ত করা হয়েছে। অর্থাৎ ওই দিন বিকেল ৫টা পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন আগ্রহীরা।

এ বিষয়ে আরও সবিস্তার তথ্য ও শর্তাবলি জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

আরও পড়ুন
Advertisement