Lok Sabha Election 2024

আসানসোলে দাদুর ভোট দিল নাবালক নাতি! কারণ জানতে চাইতেই বাড়ির পথে হাঁটা দিলেন ভোটার

নাবালক নাতিকে ভোট দেওয়া নিয়ে প্রশ্ন করতেই সে দাদুকে দেখিয়ে বলে, ‘আমার বাবা।’ ওই নাবালক আরও বলে, ‘‘এই এলাকায় বাবাকে দাদু বলে সবাই।’’

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ২২:৩৬
Vote

ভোটদানের পর দাদু-নাতি —নিজস্ব চিত্র।

আসানসোল লোকসভা কেন্দ্রে একটি বুথে দাদুর হয়ে ভোট দিয়ে দিল কিশোর বয়সি নাতি। জামুড়িয়া বিধানসভার নিমশা প্রাথমিক বিদ্যালয়ের ১৯৯/২০০ নম্বর বুথের ঘটনা। এ নিয়ে প্রশ্ন করেও ওই ভোটারের কোনও জবাব মেলেনি। তিনি ভোটার কার্ডটি হাতে নিয়ে নাড়াচাড়া করতে করতে বাড়ির উদ্দেশে হাঁটা দেন।

Advertisement

সোমবার দুপুরে এক দাদু তাঁর নাতিকে সঙ্গে নিয়ে ভোটদানে অংশগ্রহণ করেন। যা নিয়ে সেখানে দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনী ও প্রিসাইডিং অফিসারের ভূমিকার প্রশ্ন উঠেছে। স্থানীয় সূত্রে খবর, ওই ভোটারের নাম লবু খান। তাঁর বাড়ি শ্যামলা অঞ্চলের নিমসা গ্রামে। তিনি ইসিএলের প্রাক্তন কর্মী। নাবালক নাতিকে ভোট দেওয়ার প্রশ্ন করতেই সে দাদুকে দেখিয়ে বলে, ‘আমার বাবা।’ নাবালক আরও বলে, ‘‘এই এলাকায় বাবাকে দাদু বলে সবাই।’’

ছেলে কিংবা নাতি যেই হোক, তাকে নিয়ে ২৭৯ নম্বর জামুড়িয়া বিধানসভার ১৯৯/২০০ নম্বর বুথে ঢুকে গিয়েছিলেন লবু। পরের মুহূর্তে দেখা যায়,ওই নাবালক ইভিএমে বোতাম টিপে ভোট দিচ্ছে। কিন্তু কেন সেই ঘটনা দায়িত্বে থাকা আধিকারিকদের চোখ এড়িয়ে গেল, তা নিয়ে প্রশ্ন ওঠে। যদিও এ বিষয়ে ওই পোলিং সেন্টারের দায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসার দাবি করেছেন, সম্পূর্ণ বিষয়টি তাঁর আড়ালে হয়েছে। তাই তিনি লক্ষ্য করেননি। কিন্তু এর দায় কার? জবাব মেলেনি। তিনি জানান, সুষ্ঠু এবং অবাধ ভাবে নির্বাচন হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement