Lok Sabha Election 2024

স্টিংকাণ্ডের মাথাকে ধরার দাবিতে সন্দেশখালি থানা ঘেরাও বিজেপির, পাল্টা কটাক্ষ হাজি নুরুলের

মিনিট পঁয়তাল্লিশ ধরে সন্দেশখালি থানা ঘেরাও করে রাখে বিজেপি। তার পর পুলিশ আধিকারিকদের সঙ্গে কথা বলে ঘেরাও তুলে নেওয়া হয়। এই ঘটনাকে তীব্র কটাক্ষ করেছে তৃণমূল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সন্দেশখালি শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ১৪:২৯
স্টিংকাণ্ডের মাথাকে ধরার দাবিতে সন্দেশখালি থানা ঘেরাও বিজেপির।

স্টিংকাণ্ডের মাথাকে ধরার দাবিতে সন্দেশখালি থানা ঘেরাও বিজেপির। — নিজস্ব চিত্র।

বিজেপির মণ্ডল সভাপতি গঙ্গাধর কয়ালকে ‘ফাঁসানো’ হয়েছে। এই দাবি তুলে এ বার সন্দেশখালি থানা ঘেরাও করল বিজেপি। পদ্মশিবিরের নেতাদের দাবি, ভিডিয়ো এডিট করে বিজেপিকে কালিমালিপ্ত করার চেষ্টা করছে তৃণমূল। তাদের দাবি, ওই ভিডিয়োর নির্মাতাদের গ্রেফতার করতে হবে। পাল্টা বিজেপিকে কটাক্ষ করেছেন বসিরহাটের তৃণমূল প্রার্থী হাজি নুরুল ইসলাম।

Advertisement

সন্দেশখালি নিয়ে ৩২ মিনিট ৪৩ সেকেন্ডের একটি ‘স্টিং ভিডিয়ো’ নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। তৃণমূল যেখানে ভিডিয়োর অন্যতম চরিত্র বিজেপির মণ্ডল সভাপতি গঙ্গাধরকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের দাবি তুলেছে, পাল্টা ভিডিয়োর নির্মাতাদের গ্রেফতার করার দাবিতে মঙ্গলবার সকালে সন্দেশখালি ঘেরাও করলেন এলাকার বিজেপি কর্মী-সমর্থকেরা। স্থানীয় বিজেপি নেতা রতিকান্ত ঢালি বলেন, ‘‘কয়েক দিন আগে আমাদের মণ্ডল সভাপতি গঙ্গাধর কয়ালের নামে যে ভুয়ো ভিডিয়ো বানানো হয়েছিল, সেই ভিডিয়ো এখন তৃণমূল সরকার সমস্ত জায়গায়, পাড়ার মোড়ে মোড়ে বড় পর্দায় চালাচ্ছে। এটা তৃণমূলের চক্রান্ত। মানুষ বিজেপিকেই চাইছে, তাই ওদের কাছে একটাই হাতিয়ার ওই ভুয়ো ভিডিয়ো। চোর তৃণমূলকে মানুষ প্রত্যাখ্যান করেছেন। এই জ্বালা থেকেই এ সব করছে তৃণমূল। যিনি ভুয়ো ভিডিয়ো বানিয়েছেন, তাঁকে কেন গ্রেফতার করা হচ্ছে না?’’ মিনিট পঁয়তাল্লিশ থানা ঘেরাও করে রাখে বিজেপি। তার পর পুলিশ আধিকারিকদের সঙ্গে কথা বলে ঘেরাও তুলে নেওয়া হয়।

যদিও বিজেপির থানা ঘেরাওকে গুরুত্ব দিচ্ছে না তৃণমূল। মঙ্গলবার বারাসতে জেলাশাসকের দফতরে মনোনয়ন জমা দিতে এসেছিলেন বসিরহাটের তৃণমূল প্রার্থী হাজি নুরুল। তাঁকে এ ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘সম্প্রতি প্রকাশিত স্টিং ভিডিয়োর সত্যতা অবশ্যই রয়েছে। সেই কারণেই নেতৃত্ব এটাকে প্রকাশ্যে নিয়ে এসেছেন। বিজেপি তাদের মতো করে প্রচার করছে, করতে দিন। সন্দেশখালিতে আমি যে ক’বার গিয়েছি, সেখানকার মানুষ যে ভাবে আমাকে আশীর্বাদ করেছেন, তাতে আমরা নিশ্চিত, চার তারিখ আমরা বিপুল ব্যবধানে জিততে চলেছি।’’

প্রসঙ্গত, মঙ্গলবার সকালে জেলবন্দি শাহজাহানকেও ওই ভিডিয়ো নিয়ে প্রশ্ন করা হয়েছিল। জানতে চাওয়া হয়েছিল, তিনি কি মনে করেন যে ভিডিয়োটি ভুয়ো? শাহজাহানের জবাব ছিল, ‘‘ফেক না, ওটা অরিজিনালই।’’ এ নিয়ে হাজি নুরুলকেও প্রশ্ন করা হয়। তিনি বলেন, ‘‘শাহজাহানের কথা বলবেন না। আইন আইনের পথে চলবে। সত্য উদ্‌ঘাটন হোক এটাই চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement