Lok Sabha Election 2024

হুগলিতে বিজেপির পার্টি অফিসের সামনে ফ্লেক্সে আগুন, অভিযোগের তির তৃণমূলের দিকে, অস্বীকার

বিজেপির দাবি, বুধবার রামনবমীর মিছিলে প্রচুর মানুষের উপস্থিতি দেখে ভয় পেয়ে গিয়েছে তৃণমূল। তাই রাতের অন্ধকারে পার্টি অফিসে হামলা চালিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে ফ্লেক্স, পোস্টার, ব্যানার।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
জিরাট শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ১০:১৪
বিজেপির পার্টি অফিসে রাখা ফ্লেক্স পুড়িয়ে দেওয়ার অভিযোগ।

বিজেপির পার্টি অফিসে রাখা ফ্লেক্স পুড়িয়ে দেওয়ার অভিযোগ। — নিজস্ব চিত্র।

গভীর রাতে উত্তপ্ত হুগলি। সেই উত্তাপ ছড়াল সকালেও। জিরাট বাসস্ট্যান্ডের অনতিদূরে হাসপাতাল মোড়ে বিজেপির পার্টি অফিসের সামনে ফ্লেক্স ছিঁড়ে আগুনে পুড়িয়ে দেওয়ার অভিযোগ। অভিযোগের তির তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দিকে। অভিযোগ অস্বীকার তৃণমূলের।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, বিজেপির পার্টি অফিসের সামনে চালা দিয়ে ঘিরে রাখা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি জেপি নড্ডা, রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ছবি দেওয়া ফ্লেক্স, হোর্ডিং। রাখা ছিল গত পাঁচ বছরে হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায় নিজের কেন্দ্রের জন্য কী কী কাজ করেছেন, তার খতিয়ানও। সে সব ছিঁড়ে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে। বিজেপি স্থানীয় নেতৃত্বের অভিযোগ, গভীর রাতে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই কাজ করে। ঘটনা জানাজানি হতে সকালে বিজেপি কর্মীরা ঘটনাস্থলে যান। খবর যায় বলাগড় থানাতেও।

বিজেপি যুব মোর্চার সম্পাদক চিরঞ্জিৎ রায় বলেন, ‘‘লকেট চট্টোপাধ্যায়ের পাঁচ বছরের কাজের খতিয়ান তুলে ধরে ফ্লেক্স রাখা ছিল। সেটা আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে শাসকদলের লোকজন। এ ভাবে বিজেপিকে আটকানো যাবে না।’’ বিজেপির জিরাট মণ্ডলের সম্পাদক অনিমেষ দেবনাথের অভিযোগ, বুধবার রামনবমীর শোভাযাত্রায় প্রচুর মানুষ এসেছেন। তা দেখেই ভয় পেয়ে গিয়েছে তৃণমূল। তাই এ সব করছে।

বলাগড়ে তৃণমূলের সভাপতি নবীন গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘বিজেপির গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই ঘটনা। লকেট চট্টোপাধ্যায় প্রার্থী হওয়ার পর বলাগড়ে পোস্টার পড়েছিল ভূমিকন্যা চাই। সেগুলি বিজেপির লোকেরাই মেরেছিল। আর তৃণমূল এই রাজনীতি করে না। কে করেছে যদি বিজেপির কাছে প্রমাণ থাকে, তা হলে থানায় যাক।’’

আরও পড়ুন
Advertisement