West Bengal Health and Family Welfare Department

রাজ্যে ১০০০-এরও বেশি কমিউনিটি হেলথ ওয়ার্কার নিয়োগের বিজ্ঞপ্তি

জাতীয় স্বাস্থ্য মিশনের অধীনে প্রার্থীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। আগ্রহীরা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটে গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৮:০৭
কমিউনিটি হেলথ ওয়ার্কার নিয়োগের বিজ্ঞপ্তি।

কমিউনিটি হেলথ ওয়ার্কার নিয়োগের বিজ্ঞপ্তি। প্রতীকী ছবি।

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর কমিউনিটি হেলথ ওয়ার্কার পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। জাতীয় স্বাস্থ্য মিশনের অধীনে প্রার্থীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। আগ্রহীরা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইট https://www.wbhealth.gov.in/pages/career-এ গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

নিয়োগ বিজ্ঞপ্তিতে যে বিষয়গুলি জানানো হয়েছে, সেগুলি হল--

Advertisement

পদ: কমিউনিটি হেলথ ওয়ার্কার (সিএইচও)

শূন্যপদ: ১১০০ টি।

পোস্টিং: রাজ্যের যে কোনও এসসি-সুস্বাস্থ্য কেন্দ্রে নিযুক্তদের পোস্টিং দেওয়া হতে পারে।

বেতন কাঠামো: নিযুক্তদের মাসিক বেতন হবে ২০,০০০টাকা। এ ছাড়া, ভাল কাজ করলে তাঁদের মাসে অতিরিক্ত ৫,০০০ টাকা দেওয়া হবে।

বয়ঃসীমা: আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৪০ বছর।

প্রয়োজনীয় যোগ্যতা: এই পদে আবেদনের জন্য প্রার্থীদের পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জিএনএম/ বিএসসি নার্সিং/ পোস্ট বেসিক বিএসসি নার্সিং/ বিপিসিসিএইচএন বা সিপিসিএইচ সহযোগে পোস্ট বেসিক বিএসসি নার্সিং নিয়ে পাশ করতে হবে। এর সঙ্গে থাকতে হবে পশ্চিমবঙ্গের নার্সিং কাউন্সিলের থেকে পাওয়া রেজিস্ট্রেশন সার্টিফিকেট/ প্রভিশনাল সার্টিফিকেট/ রেসিপ্রোক্যাল রেজিস্ট্রেশনের নথি। এ ছাড়াও, প্রার্থীদের বাংলা ভাষায় পারদর্শিতা এবং কম্পিউটারে এমএস অফিস ও ইন্টারনেটের বিষয়ে জ্ঞান থাকতে হবে।

বাছাই প্রক্রিয়া: এই পদের জন্য প্রার্থীদের লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে। নিয়োগের ক্ষেত্রে লিখিত পরীক্ষায় ৮৫ শতাংশ ও মৌখিক পরীক্ষায় ১৫ শতাংশ গুরত্ব দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া: এই পদের জন্য প্রার্থীরা কেবল অনলাইনেই আবেদন জানাতে পারবেন। প্রার্থীরা মঙ্গলবার, ৩ জানুয়ারি সকাল ১১টা থেকে ১৫ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত আবেদন জানাতে পারবেন।

আবেদনমূল্য: আবেদন জানানোর জন্য জেনারেল ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ১০০ টাকা এবং সংরক্ষিত ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ৫০ টাকা অনলাইনে জমা দিতে হবে।

আরও পড়ুন
Advertisement