NHPC

এনএইচপিসি-তে একাধিক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, কবে থেকে আবেদন জানানো যাবে?

ট্রেনি ইঞ্জিনিয়ার ও অফিসার পদে প্রার্থীদের নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। আগ্রহীরা এনএইচপিসি-র ওয়েবসাইটে গিয়ে সম্পূর্ণ নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১৮:৩৭
এনএইচপিসি।

এনএইচপিসি। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় সরকারি সংস্থা ন্যাশনাল হাইড্রো ইলেকট্রিক পাওয়ার কর্পোরেশন প্রাইভেট লিমিটেড (এনএইচপিসি) কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। ট্রেনি ইঞ্জিনিয়ার ও অফিসার পদে প্রার্থীদের নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। আগ্রহীরা এনএইচপিসি-র ওয়েবসাইটে গিয়ে সম্পূর্ণ নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

নিয়োগ বিজ্ঞপ্তিতে যে তথ্যগুলি জানানো হয়েছে, সেগুলি হল--

Advertisement

পদ:

১. ট্রেনি ইঞ্জিনিয়ার (সিভিল, মেকানিক্যাল এবং ইলেক্ট্রিক্যাল)(ই-২)

২. ট্রেনি অফিসার (ফিন্যান্স, এইচআর এবং ল)(ই-২)

শূন্যপদ:

১. ট্রেনি ইঞ্জিনিয়ার (সিভিল)-১৩৬টি

২. ট্রেনি ইঞ্জিনিয়ার (ইলেক্ট্রিক্যাল)-৪১টি

৩. ট্রেনি ইঞ্জিনিয়ার(মেকানিক্যাল)-১০৮টি

৪. ট্রেনি অফিসার (ফিন্যান্স)-৯৯টি

৫. ট্রেনি অফিসার (এইচআর)-১৪টি

৬. ট্রেনি অফিসার (ল)-৩টি

সমস্ত পদ মিলিয়ে পিডাব্লিউবিডি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের জন্য ১৬টি আসন সংরক্ষিত রাখা হবে বলেও জানানো হয়েছে।

বয়ঃসীমা: প্রতিটি পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩০ বছর।

বেতন কাঠামো: সমস্ত পদেই প্রার্থীদের মাসিক বেতন হবে ৫০,০০০টাকা-১,৬০,০০০ টাকা।

বাছাই প্রক্রিয়া: ট্রেনি ইঞ্জিনিয়ার পদের জন্য প্রার্থীদের ২০২২-এর গেট পরীক্ষার নম্বরের উপর ভিত্তি করে নিয়োগ করা হবে। এ ছাড়া, ট্রেনি অফিসার (ফিন্যান্স) পদের জন্য প্রার্থীদের সিএ/ সিএমএ ইন্টারমিডিয়েট বা চূড়ান্ত পরীক্ষার নম্বরের উপর ভিত্তি করে, ট্রেনি অফিসার (এইচআর) পদের জন্য ইউজিসি নেট ডিসেম্বর ২০২১ এবং জুন ২০২২-এর সম্মিলিত পরীক্ষার নম্বরের উপর ভিত্তি করে এবং ট্রেনি অফিসার (ল) পদে প্রার্থীদের ক্ল্যাট ২০২২-এর পরীক্ষার নম্বরের উপর ভিত্তি করে নিয়োগ করা হবে। সব ক্ষেত্রেই প্রাথমিক ভাবে প্রার্থীদের নিয়োগ হবে অস্থায়ী ভাবে।

আবেদন প্রক্রিয়া: প্রার্থীরা বিভিন্ন পদে আবেদনের জন্য অনলাইনে ৫ জানুয়ারি সকাল ১০টা থেকে ২৫ জানুয়ারি রাত ১১টা ৫৫ মিনিট পর্যন্ত রেজিস্টার করতে পারবেন। এনএইচপিসি-র ওয়েবসাইট-http://www.nhpcindia.com/home.aspx-এ গিয়েই প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। এর জন্য প্রয়োজনীয় নথি আপলোড করে আবেদনপত্রের সঙ্গে আবেদনের জন্য বরাদ্দ মূল্যও প্রার্থীদের জমা দিতে হবে।

আবেদনমূল্য: বিভিন্ন পদে আবেদনের জন্য জেনারেল, ওবিসি ও ইডাব্লিউএস ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ২৯৫ টাকা জমা দিতে হলেও এসসি,এসটি, পিডাব্লিউবিডি এবং এক্স সার্ভিসমেন ক্যাটেগরিভুক্তদের কোনও টাকা জমা দিতে হবে না।

আরও পড়ুন
Advertisement