Jhargram

ঝাড়গ্রামে মহকুমা স্তরে ব্লক প্রোগ্রাম কোঅর্ডিনেটর নিয়োগের বিজ্ঞপ্তি, বেতন কাঠামো কেমন?

শুধুমাত্র ঝাড়গ্রামের বাসিন্দাদেরই এই পদে নিয়োগ করা হবে। প্রাথমিক ভাবে ১ বছরের জন্য নিয়োগ করা হলেও পরবর্তী কালে মেয়াদ বাড়তেও পারে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১৯:১৭
ব্লক প্রোগ্রাম কোঅর্ডিনেটর নিয়োগ করা হবে ঝাড়গ্রামে।

ব্লক প্রোগ্রাম কোঅর্ডিনেটর নিয়োগ করা হবে ঝাড়গ্রামে। সংগৃহীত ছবি।

ঝাড়গ্রাম জেলায় মহকুমা স্তরে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 'ব্লক প্রোগ্রাম কোঅর্ডিনেটর (আশা)' পদে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। শুক্রবার থেকে এই পদের আবেদন প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

গোপীবল্লভপুর ১, ঝাড়গ্রাম এবং নয়াগ্রাম ব্লকে মোট ৩টি শূন্য আসনে 'ব্লক প্রোগ্রাম কোঅর্ডিনেটর (আশা)' পদে কর্মী নিয়োগ করা হবে। শুধুমাত্র ঝাড়গ্রামের বাসিন্দাদেরই এই পদে নিয়োগ করা হবে। প্রাথমিক ভাবে ১ বছরের জন্য নিয়োগ করা হলেও পরবর্তী কালে মেয়াদ বাড়তেও পারে।

Advertisement

'ব্লক প্রোগ্রাম কোঅর্ডিনেটর (আশা)' আবেদনকারীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। এক্ষেত্রে এসসি এবং এসটি শ্রেণিভুক্ত প্রার্থীদের ৫ বছর এবং ওবিসি শ্রেণিভুক্ত প্রার্থীদের ৩ বছর পর্যন্ত বয়সের ছাড় রয়েছে। প্রতি মাসে ১৫,০০০ টাকা বেতন দেওয়া হবে ব্লক প্রোগ্রাম কোঅর্ডিনেটরদের। পাশাপাশি, যাতায়াত খরচ বাবদ মাসিক ১৮০০ টাকাও দেওয়া হবে।

আবেদনকারীদের সমাজবিজ্ঞান/ সমাজবিদ্যা/ সোশ্যাল অ্যানথ্রোপোলজি/ সোশ্যাল ওয়ার্ক/ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন/ অর্থনীতি/ গ্রামীণ উন্নয়ন/ মাস কমিউনিকেশন-এ স্নাতকোত্তর হতে হবে। অথবা যে কোনও বিষয়ে স্নাতক হওয়ার পরে স্বাস্থ্য সম্পর্কিত কোনও প্রজেক্টে ন্যূনতম ২ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের এর আগে 'আশা'-র কোনও প্রোগ্রামে কাজের অভিজ্ঞতা থাকলে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে। একইসঙ্গে প্রয়োজন ইন্টারনেট ও এমএস অফিসে কাজ করার দক্ষতা, সাবলীল কথাবার্তা বলার ক্ষমতা, কঠোর পরিশ্রমের ক্ষমতা এবং যে কোনও জায়গায় যাতায়াতের সদিচ্ছা।

আবেদনপত্র যাচাইয়ের পর চাকরিপ্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। এর পর কম্পিউটারে দক্ষতা পরীক্ষা এবং ইন্টারভিউ নেওয়া হবে প্রার্থীদের। ইন্টারভিউয়ের সময় সমস্ত প্রয়োজনীয় নথি সঙ্গে রাখতে হবে। আবেদনকারীদের অ্যাকাডেমিক রেকর্ড, স্বাস্থ্যক্ষেত্রে কাজের অভিজ্ঞতা, লিখিত ও কম্পিউটার পরীক্ষায় প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে নিয়োগ করা হবে।

আবেদনপত্রে দেওয়া ফরম্যাট মেনেই পদগুলিতে লিখিত আবেদন করা যাবে। আগামী ৩১ জানুয়ারি বিকেল ৪টের মধ্যে ঝাড়গ্রামের মহকুমা অফিসে সশরীরে বা ডাক মারফত জমা দিতে হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য নিয়মাবলি দেখার জন্য আবেদনকারীদের ঝাড়গ্রাম জেলার ওয়েবসাইট https://jhargram.gov.in/ বা রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইট https://www.wbhealth.gov.in/ -এ যেতে হবে।

আরও পড়ুন
Advertisement