National Housing Bank

ন্যাশনাল হাউসিং ব্যাঙ্কে বিবিধ পদে কাজের সুযোগ, শুরু হল আবেদন প্রক্রিয়া

বিভিন্ন বিভাগে ম্যানেজার, মুখ্য অর্থনীতিবিদ এবং প্রটোকল অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১৮:৫২
বিবিধ পদে কাজের সুযোগ ন্যাশনাল হাউসিং ব্যাঙ্কে।

বিবিধ পদে কাজের সুযোগ ন্যাশনাল হাউসিং ব্যাঙ্কে। প্রতীকী ছবি।

ন্যাশনাল হাউসিং ব্যাঙ্কে কর্মী নিয়োগ হবে। এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ব্যাঙ্কের ওয়েবসাইটে। শনিবার থেকে শুরু হল আবেদন প্রক্রিয়াও। বিভিন্ন বিভাগে ম্যানেজার, মুখ্য অর্থনীতিবিদ এবং প্রটোকল অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে। পদগুলিতে আবেদনের জন্য বিস্তারিত তথ্য জেনে নিন।

৩২ টি শূন্যপদে জেনারেল ম্যানেজার (স্কেল ৭), ডেপুটি জেনারেল ম্যানেজার (স্কেল ৬), অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (স্কেল ৫), রিজিওনাল ম্যানেজার (স্কেল ৪), ম্যানেজার (স্কেল ৩)এবং ডেপুটি ম্যানেজার (স্কেল ২) নিয়োগ করা হবে। এ ছাড়া, ৩টি শূন্যপদে চুক্তির ভিত্তিতে মুখ্য অর্থনীতিবিদ এবং প্রটোকল অফিসার নিয়োগ করা হবে। সমস্ত পদে আবেদনের জন্য বয়ঃসীমা হতে হবে ২৩ থেকে ৬৪ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের ক্ষেত্রে বয়সের কিছু ছাড় রয়েছে।

Advertisement

প্রতি মাসে ডেপুটি ম্যানেজারদের ৪৮,১৭০ থেকে ৬৯,৮১০ টাকা, ম্যানেজারদের ৬৩,৮৪০ থেকে ৭৮,২৩০ টাকা, রিজিওনাল ম্যানেজারদের ৭৬,০১০ থেকে ৮৯,৮৯০ টাকা, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজারদের ৮৯,৮৯০ থেকে ১,০০,৩৫০ টাকা, ডেপুটি জেনারেল ম্যানেজারদের ১,০৪,২৪০ থেকে ১,১৬,১২০ টাকা এবং জেনারেল ম্যানেজারদের ১,১৬,১২০ থেকে ১,২৯,০০০ টাকা বেতন দেওয়া হবে। অন্য দিকে, মুখ্য অর্থনীতিবিদ পদে মাসিক ৫ লক্ষ এবং প্রটোকল অফিসার পদে মাসিক ৭৫,০০০ টাকা বেতন দেওয়া হবে। চুক্তিভিত্তিক পদগুলির মেয়াদ প্রাথমিক ভাবে ৩ বছর হলেও পরে তা বেড়ে ৫ বছর পর্যন্ত অথবা আবেদনকারীদের ৬৫ বছর বয়স হওয়া পর্যন্ত হতে পারে।

প্রতি পদে আবেদনের জন্য আলাদা যোগ্যতামান ধার্য করা হয়েছে। একইসঙ্গে পেশাদারি অভিজ্ঞতা থাকাও প্রয়োজনীয়। স্ক্রিনিং কমিটির দ্বারা প্রাথমিক বাছাই প্রক্রিয়ার পর প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। আবেদনকারীদের অ্যাকাডেমিক রেকর্ড, পেশাদারি যোগ্যতা, অভিজ্ঞতা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিন সঙ্গে থাকতে হবে সমস্ত প্রয়োজনীয় নথি ও তার স্বপ্রত্যয়িত কপি।

চাকরিপ্রার্থীকে ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে পদগুলিতে আবেদন জানাতে হবে। আবেদনপত্র ও আবেদনমূল্য জমা দেওয়া ছাড়াও সমস্ত প্রয়োজনীয় নথি স্ক্যান করে আপলোড করতে হবে ওয়েবসাইট। আবেদনের জন্য এসসি/এসটি/ পিডব্লিউডি শ্রেণিভুক্তদের ১৭৫ টাকা এবং বাকি প্রার্থীদের ৮৫০ টাকা জমা দিতে হবে। শনিবার থেকে শুরু হয়ে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে আবেদন প্রক্রিয়া। এ ছাড়া, পদগুলিতে আবেদনের যোগ্যতামান এবং নিয়োগের অন্যান্য শর্তাবলির জন্য ব্যাঙ্কের ওয়েবসাইট http://www.nhb.org.in/ এ যেতে হবে।

আরও পড়ুন
Advertisement