State Bank of India

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে, পোস্টিং কলকাতায়

চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ২৮ থেকে ৫৫ বছরের মধ্যে। বার্ষিক ২৫ থেকে ৪০ লক্ষ টাকা বেতন পাবেন এই পদে নিযুক্তরা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৩৫
ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে  স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ায়।

ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ায়। সংগৃহীত ছবি।

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)-য় কর্মী নিয়োগ করা হবে। স্পেশালিস্ট অফিসার পদে চুক্তির ভিত্তিতে প্রার্থীদের নিয়োগ হবে। সম্প্রতি ব্যাঙ্কের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তিটি। ইতিমধ্যেই শুরু হয়েছে নিয়োগের আবেদন প্রক্রিয়া। আবেদনের জন্য জেনে নিন বিস্তারিত তথ্য।

ফ্যাকাল্টি (এগজিকিউটিভ এডুকেশন)-এর ২টি শূন্যপদে নিয়োগ হবে। চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ২৮ থেকে ৫৫ বছরের মধ্যে। বার্ষিক ২৫ থেকে ৪০ লক্ষ টাকা বেতন পাবেন এই পদে নিযুক্তরা। নিযুক্তদের পোস্টিং হবে কলকাতার স্টেট ব্যাঙ্ক ইনস্টিটিউট অব লিডারশিপে। এই পদে চুক্তির ভিত্তিতে প্রার্থীদের ৩ বছরের জন্য নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে তা আরও ১ বছর বৃদ্ধি করা হতে পারে।

Advertisement

আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। যাঁদের এমবিএ ডিগ্রির সঙ্গে এগজিকিউটিভ এডুকেশন পড়ানোর অভিজ্ঞতা এবং এই বিষয়ে পিএইচডি আছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই সঙ্গে প্রার্থীদের ৩ বছর এগজিকিউটিভ এডুকেশন বা অন্য বিষয় পড়ানোর অভিজ্ঞতারও প্রয়োজন রয়েছে। অর্থাৎ এই পদের জন্য একজন দক্ষ শিক্ষক হওয়া এবং বাকপটুতা থাকা জরুরি।

বাছাই কমিটির দ্বারা নির্বাচিত প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। প্রার্থীদের এসবিআই-এর ওয়েবসাইট https://bank.sbi/careers বা https://www.sbi.co.in/careers- লিঙ্কে গিয়ে এই পদে আবেদন জানাতে হবে। জেনারেল/ অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া/ ওবিসি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ৭৫০ টাকা আবেদনমূল্য জমা দিতে হলেও, বাকিদের কোনও টাকা জমা দিতে হবে না। আবেদনের শেষ দিন আগামী ১৫ মার্চ। নিয়োগের অন্য শর্তগুলি জানতে প্রার্থীদের ব্যাঙ্কের ওয়েবসাইটটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement