ISI Kolkata Recruitment 2023

আইএসআই কলকাতায় রয়েছে গবেষণার কাজের সুযোগ, বেতন হতে পারে ৫০ হাজার টাকারও বেশি

প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলে আবেদন জানাতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১৬:০১
আইএসআই কলকাতায় রয়েছে গবেষণার কাজের সুযোগ।

আইএসআই কলকাতায় রয়েছে গবেষণার কাজের সুযোগ। সংগৃহীত ছবি।

কলকাতায় ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইন্সিটিউটে বিভিন্ন গবেষণা প্রকল্পের কাজে প্রার্থী নিয়োগ করা হচ্ছে। সেই সংক্রান্ত একের পর এক বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। সম্প্রতি আবারও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, প্রতিষ্ঠানের বায়োলজিকাল সায়েন্সেস বিভাগে প্রার্থী নিয়োগ করা হবে। এর জন্য অফলাইন আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে।

নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট পদে। মোট শূন্যপদের সংখ্যা ২। পদগুলি আংশিক সময়ের জন্য। প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলে আবেদন জানাতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রার্থীদের মাসিক বেতন হতে পারে ৪৭,০০০ টাকা/ ৪৯,০০০ টাকা/ ৫৪,০০০ টাকা। এ ছাড়াও পাওয়া যাবে বাড়িভাড়া বাবদ ভাতা। প্রার্থীদের প্রাথমিক ভাবে ৩১ মার্চ, ২০২৪ পর্যন্ত নিয়োগ করা হলেও, কাজের ভিত্তিতে এই মেয়াদ বেড়ে ২ বছর পর্যন্ত হতে পারে।

Advertisement

প্রার্থীদের পিএইচডি ডিগ্রি ছাড়াও সায়েন্স সাইটেশন ইন্ডেক্সড জার্নালে অন্তত একটি গবেষণাপত্র প্রকাশিত হতে হবে। যাঁরা তাঁদের পিএইচডি থিসিস সবেমাত্র জমা দিয়েছেন, তাঁরাও আবেদন জানাতে পারবেন। আইএসআই ছাড়া অন্যান্য প্রতিষ্ঠান থেকে যাঁরা পিএইচডি করেছেন, তাঁদের এই পদে অগ্রাধিকার দেওয়া হবে।

বাছাই প্রার্থীদের প্রতিষ্ঠানের শিক্ষকদের সামনে একটি সেমিনার উপস্থাপনা এবং ইন্টারভিউয়ের পর এই পদে নিয়োগ করা হবে। প্রার্থীদের কভার লেটার, জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানতে হবে। আগামী ১৭ মে নথি পাঠানোর শেষ দিন। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement