IICB Recruitment 2023

যাদবপুরের ইন্ডিয়ান ইন্সিটিউট অব কেমিক্যাল বায়োলজিতে চাকরির সুযোগ, শূন্যপদ ক’টি?

ইতিমধ্যেই শুরু হয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়া। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১৫:২২
ইন্ডিয়ান ইন্সিটিউট অব কেমিক্যাল বায়োলজিতে চাকরির সুযোগ।

ইন্ডিয়ান ইন্সিটিউট অব কেমিক্যাল বায়োলজিতে চাকরির সুযোগ। সংগৃহীত ছবি।

কেন্দ্রের কাউন্সিল অব সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর অধীনস্থ প্রতিষ্ঠান ইন্ডিয়ান ইন্সিটিউট অফ কেমিক্যাল বায়োলজি (আইআইসিবি)-তে বিভিন্ন পদে একাধিক কর্মী নিয়োগ চলছে। নানা বিষয়ে গবেষণার কাজে গবেষক নিয়োগ করবে যাদবপুরের এই প্রতিষ্ঠান। সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইতিমধ্যেই শুরু হয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়া। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

নিয়োগ হবে সায়েন্টিস্ট, সিনিয়র সায়েন্টিস্ট এবং প্রিন্সিপাল সায়েন্টিস্ট পদে। মোট শূন্যপদের সংখ্যা ১২। সায়েন্টিস্ট, সিনিয়র সায়েন্টিস্ট এবং প্রিন্সিপাল সায়েন্টিস্ট পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে যথাক্রমে ৩২, ৩৭ এবং ৪৫ বছরের মধ্যে। নিয়োগের পর সায়েন্টিস্ট এবং সিনিয়র সায়েন্টিস্টদের মাসিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ১,২১,৬৪০ টাকা এবং ১,৩৯, ৯৫৬ টাকা। প্রিন্সিপাল সায়েন্টিস্ট পদে নিযুক্তের মাসিক বেতন হবে ২,১৩,০৫১ টাকা।

Advertisement

প্রিন্সিপাল সায়েন্টিস্ট পদের জন্য প্রার্থীদের বিজ্ঞানের যে কোনও বিষয়ে পিএইচডি-র সঙ্গে মলিকিউলার প্যারাসাইটোলজি নিয়ে গবেষণার ৩ বছরের পোস্ট ডক্টরাল কাজের অভিজ্ঞতা প্রয়োজন। এ ছাড়াও সংশ্লিষ্ট বিষয়ের খুঁটিনাটি নিয়ে বিশদ জ্ঞান থাকলে এবং সেই নিয়ে নামী ‘পিয়ার রিভিউড জার্নাল’-এ গবেষণার কাজ প্রকাশিত হয়ে থাকলে প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে, অন্য দু’টি পদের জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

প্রার্থীদের আইআইসিবি-র ওয়েবসাইটে গিয়েই পদগুলিতে আবেদন জানাতে হবে। জমা দিতে হবে সমস্ত নথি। সংরক্ষিত শ্রেণিভুক্তরা ছাড়া বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১০০ টাকা। আগামী ১৫ মে আবেদনের শেষ দিন। নিয়োগের শর্তাবলি আরও বিস্তারিত জানার জন্য প্রার্থীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement