St. Xaviers College Recruitment

কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজে শিক্ষকতার সুযোগ, কোন পদে নিয়োগ হবে?

বয়স ৩৭ বছরের মধ্যে হলেই আবেদন জানাতে পারবেন প্রার্থীরা। সংরক্ষিত শ্রেণিভুক্তদের এ ক্ষেত্রে কিছুটা ছাড় থাকবে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১৫:৫৩
কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজে শিক্ষকতার সুযোগ।

কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজে শিক্ষকতার সুযোগ। সংগৃহীত ছবি।

কলকাতার নামী শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতার বাসনা থাকলে খোঁজ নিতে পারেন সেন্ট জেভিয়ার্স কলেজে। সম্প্রতি কলেজের তরফে নিয়গ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জানানো হয়েছে, কলেজের কমার্স বা বাণিজ্য বিভাগের জন্যই এই নিয়োগ। আবেদন করা যাবে অফলাইনে। শুরু হয়েছে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে। শূন্যপদ ১টিই। পূর্ণ সময়ের জন্য এই পদে নিয়োগ করা হবে। বয়স ৩৭ বছরের মধ্যে হলেই আবেদন জানাতে পারবেন প্রার্থীরা। সংরক্ষিত শ্রেণিভুক্তদের এ ক্ষেত্রে কিছুটা ছাড় থাকবে। নিয়োগের পর মাসিক বেতনের পরিমাণ সম্পর্কে বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি।

Advertisement

আবেদনকারীদের এমকম-এ ৫৫ শতাংশ নম্বর-সহ পাশ হতে হবে। থাকতে হবে নেট/ সেট পাশের শংসাপত্র অথবা পিএইচডি ডিগ্রি। প্রার্থীদের নাচ, গান, নাটক, খেলাধুলোর মতো পাঠ্যক্রম বহির্ভূত ক্রিয়াকলাপে পারদর্শিতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

আবেদনের জন্য প্রার্থীদের কলেজের প্রিন্সিপালের উদ্দেশে জীবনপঞ্জি, আবেদনমূল্য বাবদ ৫০০ টাকার ডিমান্ড ড্রাফট-সহ আবেদনপত্র পাঠাতে হবে। নথি পাঠানোর শেষ দিন আগামী ১৫ মে। এই বিষয়ে আরও বিশদে জানার জন্য প্রার্থীদের কলেজের ওয়েবসাইটটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement