IACS Recruitment 2023

যাদবপুরের আইএসিএস রিসার্চ অ্যাসোসিয়েট নিয়োগ, ইন্টারভিউ দিয়েই মিলবে চাকরি

এর জন্য অনলাইনে ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৭:৩৭
যাদবপুরের আইএসিএস রিসার্চ অ্যাসোসিয়েট নিয়োগ।

যাদবপুরের আইএসিএস রিসার্চ অ্যাসোসিয়েট নিয়োগ। সংগৃহীত ছবি।

রসায়ন বিষয়ে গবেষকের চাকরির ব্যাপারে খোঁজ নিতে পারেন যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কালটিভেশন অব সায়েন্স (আইএসিএস)-এ। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রার্থী নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য অনলাইনে ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

নিয়োগ হবে প্রতিষ্ঠানের স্কুল অব কেমিক্যাল সায়েন্সে রিসার্চ অ্যাসোসিয়েট পদে। মোট শূন্যপদ ১টি। গবেষণা প্রকল্পের তত্ত্বাবধানে থাকবেন প্রফেসর পি দস্তিদার। নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ী মাসিক ফেলোশিপ দেওয়া হবে। এই পদে এক বছরের জন্য নিয়োগ করা হবে।

Advertisement

আবেদনের জন্য প্রার্থীদের রসায়ন (কেমিস্ট্রি)-তে পিএইচডি থাকতে হবে। যাঁরা সবে মাত্র তাঁদের থিসিস জমা দিয়েছেন, তাঁরাও আবেদন জানাতে পারবেন। অরগ্যানিক সিন্থেসিস, সফট মেটিরিয়ালস (জেলস), সিঙ্গল ক্রিস্টাল এক্সরে ডিফ্র্যাকশন-সহ অন্যান্য বিষয়ে জ্ঞান থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রার্থীদের আবেদনপত্র-সহ জীবনপঞ্জি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৫ মে। এই বিষয়ে বিশদে জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement