Ramakrishna Mission Vidyamandira Admission 2023

রেলের পরীক্ষার প্রস্তুতির জন্য অনলাইন ক্লাস বেলুড় রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দিরের

কোর্স ফি ৩০০০ টাকা। ক্লাস শুরু হবে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১৮:০৬
Ramakrishna Mission Vidyamandira, Belur

রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির, বেলুড়। সংগৃহীত ছবি।

সরকারি চাকরির পরীক্ষায় পাশ করার জন্য প্রয়োজন সঠিক প্রস্তুতির। আর পড়ুয়াদের প্রস্তুতিতে সাহায্যের জন্যই বেশ কিছু কোচিং ক্লাসের আয়োজন করছে বেলুড়ের রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির। স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)-এর কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল এগজাম (সিজিএল) এবং রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে চাকরির পরীক্ষার পাশাপাশি কোচিং ক্লাস চালু করা হবে রেলের চাকরির পরীক্ষার জন্যেও। সম্প্রতি সে কথা জানিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে।

Advertisement

রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দিরের কলেজ প্লেসমেন্ট সেল বেসরকারি সংস্থা মহেন্দ্র এডুকেশনাল প্রাইভেট লিমিটেডের সঙ্গে যৌথ ভাবে এই ক্লাসের আয়োজন করবে। ক্লাস হবে অনলাইনে। পুরুষ এবং মহিলা— উভয়েই এই ক্লাসে ভর্তির আবেদন জানাতে পারবেন। মোট আসন রয়েছে ৫০টি (আনুমানিক)। কোর্সের মেয়াদ পাঁচ মাস।

কোচিং ক্লাসগুলিতে বিভিন্ন বিষয় পড়াবেন অভিজ্ঞ শিক্ষকেরা। ক্লাসে শেখানো হবে পরীক্ষার জন্য টাইম ম্যানেজমেন্ট এবং বিভিন্ন ‘শর্টকাট টেকনিক’। পড়ুয়াদের মূল্যায়নের জন্য ক্লাস টেস্ট, অনলাইন মক টেস্ট এবং ‘ডাউট ক্লিয়ারিং সেশন’-এর ব্যবস্থাও থাকবে।

অনলাইনে ক্লাস হবে সপ্তাহে সোম থেকে শুক্রবার সন্ধে সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত। কোর্স ফি ৩০০০ টাকা। ক্লাস শুরু হবে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে।

আগ্রহীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে কোর্সে ভর্তির আবেদন করতে পারবেন। আবেদনের শেষ দিন ১৫ সেপ্টেম্বর। ভর্তির বিষয়ে বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে পড়ুয়াদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement