JU Recruitment 2024

জুনিয়র রিসার্চ ফেলো নেবে যাদবপুর বিশ্ববিদ্যালয়, কোন বিভাগে?

‘ওয়েস্ট বেঙ্গল ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি’ (ডব্লুবিডিএসটি)-এর অর্থানুকূল্যে চালিত হবে প্রকল্পটি। কাজের মেয়াদ দু’বছরের, যদিও প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বৃদ্ধি পেতে পারে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ১৬:৩৭
JU

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। একটি বিশেষ প্রজেক্টের কাজের জন্য এক জন জেআরএফ নেওয়া হবে।

Advertisement

‘ওয়েস্ট বেঙ্গল ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি’ (ডব্লুবিডিএসটি)-এর অর্থানুকূল্যে চালিত হবে প্রকল্পটি। কাজের মেয়াদ দু’বছরের, যদিও প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বৃদ্ধি পেতে পারে। প্রতি মাসে ২৫ হাজার টাকা করে সাম্মানিক দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল/ পাওয়ার/ কেমিক্যাল/ নিউক্লিয়ার/ অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ন্যুনতম ৭৫ শতাংশ নম্বর-সহ ব্যাচেলর অফ টেকনোলজি/ ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে, যদি ৬০ শতাংশ নম্বর-সহ মাস্টার অফ টেকনোলজি/ মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকে, তা হলেও আবেদন করা যাবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

১২ অগস্ট বেলা সাড়ে তিনটে থেকে ‘ওয়াক ইন ইন্টারভিউ’ হবে। প্রার্থীদের আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে রাখা প্রয়োজন। আবেদনপত্রের মূল্য হিসাবে ধার্য করা হয়েছে ৫০ টাকা। এ ছাড়াও কী কী নথি প্রয়োজন, তা জানা যাবে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তি থেকে। সেখান থেকেই বিস্তারিত শর্তাবলিও জানতে পারবেন আগ্রহীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement