JU Admission 2024

ভেষজ ওষুধ নিয়ে ছ’মাসের কোর্স, উদ্যোগ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের, আবেদনের শেষ দিন কবে?

বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অফ ইন্টারডিসিপ্লিনারি স্টাডিজ়, ল অ্যান্ড ম্যানেজমেন্ট অধীনস্থ স্কুল অফ ন্যাচরাল প্রোডাক্ট স্টাডিজ় এই কোর্সের মূল উদ্যোক্তা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৭:৪৭
Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিশেষ বিষয়ে কোর্সের আয়োজন করা হবে। সম্প্রতি এই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পাঠক্রমটিতে ভেষজ ওষুধের খুঁটিনাটি পড়ানো হবে। স্বল্পমেয়াদি এই কোর্সে ভর্তির জন্য আগ্রহীরা অফলাইনে তাঁদের আবেদনপত্র জমা দিতে পারবেন। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের তরফে আয়োজিত ‘হার্বাল মেডিসিন’-এর কোর্সটি একটি সার্টিফিকেট কোর্স। যার মেয়াদ মাত্র ছ’মাস। বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অফ ইন্টারডিসিপ্লিনারি স্টাডিজ়, ল অ্যান্ড ম্যানেজমেন্ট অধীনস্থ স্কুল অফ ন্যাচরাল প্রোডাক্ট স্টাডিজ় এই কোর্সের মূল উদ্যোক্তা।

কোর্সের মোট আসনসংখ্যা ৩৩। এর জন্য বিশ্ববিদ্যালয়েই ক্লাসের আয়োজন করা হবে। ক্লাস হবে প্রতি সপ্তাহে শুক্র, শনি এবং রবিবার। যা শুরু হবে আগামী ৫ জুলাই থেকে। মোট কোর্স ফি ধার্য করা হয়েছে ৩০,২০৮ টাকা।

এই পাঠক্রমে দ্বাদশোত্তীর্ণ থেকে শুরু করে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান যে কোনও বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তীর্ণ/ ফার্মাসিতে এমএস ডিগ্রিধারী অথবা অন্য জে কোনও বিষয়ে ডিপ্লোমা/ ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন।

আগ্রহীদের এর জন্য প্রথমে বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগ থেকে আবেদনপত্র সংগ্রহ করতে হবে। এর পর সেটি পূরণ করে সংশ্লিষ্ট বিভাগে আগামী ৩০ জুনের মধ্যে জমা দিতে হবে। এই বিষয়ে বাকি তথ্য জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইত দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement