ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় সার্বের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগের ইন্টারভিউ কবে?

প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। ছাড় থাকবে সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৫:৪৭
ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায় গবেষক প্রয়োজন। এমনটা জানিয়ে সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে একটি নিয়োগ- বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, একটি কেন্দ্রীয় সংস্থার অর্থপুষ্ট প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। সুযোগ পাবেন বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন বিষয়ে ডিগ্রিধারীরা। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগ্রহীদের আগে থেকে কোনও আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

প্রতিষ্ঠানের সেন্টার ফর কম্পিউটিং রিসার্চ ইউনিটে ওই প্রকল্পের কাজ হবে। যার নাম— ‘গ্র্যানিউলার কম্পিউটিং, ডিপ লার্নিং অ্যান্ড ডেটা অ্যানালিটিক্স: ইন্টিগ্রেশন, ইন্টারপ্রিটেবিলিটি অ্যান্ড ট্রাস্টেবিলিটি’। এতে আর্থিক সহায়তা দিচ্ছে কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর ন্যাশনাল সায়েন্স চেয়ার প্রকল্প।

আইএসআই-এর এই প্রকল্পে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে দু’টি। নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে ২০২৫ সালের ৩১ জুলাই পর্যন্ত। এর পরে তাঁদের কর্মদক্ষতা এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। ছাড় থাকবে সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য। নিযুক্তদের শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার ভিত্তিতে পারিশ্রমিক হবে মাসে ৪০ থেকে ৫০ হাজার টাকা।

আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স/ ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন টেকনোলজি, ডেটা সায়েন্স, ম্যাথমেটিক্স, স্ট্যাটিস্টিক্স, ফিজ়িক্স বা সম্পর্কিত বিষয়ে পিএইচডি ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, প্রকাশিত গবেষণাপত্র এবং কম্পিউটার প্রোগ্রামিং সংক্রান্ত জ্ঞানও থাকতে হবে।

আগামী ৪ নভেম্বর দুপুর ২টো নাগাদ প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট বিভাগে নিয়োগের ইন্টারভিউ হবে। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

আরও পড়ুন
Advertisement