ONGC Training Programme 2023

ওএনজিসি কলকাতায় ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং দেওয়া হবে, জেনে নিন আবেদনের বিশদ শর্তাবলি

মোট ২৫টি আসনে দ্য ইনস্টিটিউট অফ কস্ট অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়ার ইন্টারমিডিয়েট পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ভর্তি নেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১১:৪৪
Employees of Oil & Natural Gas Corporation Ltd.

অয়েল অ্যান্ড ন্যাচরাল গ্যাস কর্পোরেশন লিমিটেডের কর্মীবৃন্দ। ছবি: টুইটার

দেশের দ্বাদশ উত্তীর্ণ পড়ুয়াদের ‘ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং’ শীর্ষক কর্মসূচির মাধ্যমে প্রশিক্ষণ নেওয়ার সুযোগ রয়েছে। অয়েল অ্যান্ড ন্যাচরাল গ্যাস কর্পোরেশন লিমিটেড (ওএনজিসি)-এর মাধ্যমে এই প্রশিক্ষণ দেওয়া হবে। শিক্ষার্থীদের জন্য মোট ২৫টি আসন বরাদ্দ হয়েছে।

Advertisement

কারা আবেদন করতে পারবেন?

দ্বাদশ উত্তীর্ণ হয়েছেন এবং দ্য ইনস্টিটিউট অফ চার্টাড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়ার শিক্ষার্থীরা এই প্রশিক্ষণের সুযোগ পাবেন। ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকা প্রয়োজন। এ ছাড়াও আবেদনকারীদের আইসিএআই-এর ইন্টারমিডিয়েট পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। প্রার্থীদের ২৪ বছর বা তার কম বয়সি হতে হবে।

নিয়োগ সংক্রান্ত শর্তাবলি:

৯ থেকে ১২ মাসের জন্য এই প্রশিক্ষণ পাওয়ার সুযোগ পাবেন। মেধা, শিক্ষাগত যোগ্যতা এবং ইন্টারভিউয়ের ভিত্তিতে শিক্ষার্থীদের ভর্তি নেওয়া হবে। শর্তসাপেক্ষে অনলাইনেও ইন্টারভিউয়ের মাধ্যমে ভর্তি নেওয়া হতে পারে।

শিক্ষার্থীদের কলকাতা, দিল্লি, মুম্বই, চেন্নাই-সহ মোট ২১টি কেন্দ্রে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রার্থীদের অনলাইন ফর্মপূরণ করে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে ছবি, জন্মের প্রমাণপত্র, পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র থাকা বাঞ্ছনীয়। প্রশিক্ষণের জন্য ৩১ অগস্ট পর্যন্ত নাম নথিভুক্ত করতে পারবেন। প্রশিক্ষণ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement