Project Fellow Recruitment in IISER

কেন্দ্রীয় সংস্থা আইআইএসইআর-এ প্রয়োজন প্রজেক্ট ফেলো, জেনে নিন আবেদনের শর্তাবলি

কেন্দ্রীয় সংস্থার অর্থপুষ্ট বিশেষ গবেষণা প্রকল্পের জন্য নিয়োগ করা হবে প্রজেক্ট ফেলো। ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে হবে নিয়োগ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১২:০৪
IISER, Kolkata

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত

প্রাণিবিদ্যা তথা জুওলজিতে স্নাতকোত্তরদের জন্য রয়েছে কাজের সুযোগ। কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের কলকাতার দফতরে প্রয়োজন প্রজেক্ট ফেলো। এই মর্মে সংস্থার তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি।

প্রতিষ্ঠানের সেন্টার অফ ক্লাইম্যাট অ্যান্ড এনভায়রনমেন্টাল স্টাডিজ় বিভাগ খুঁজছে প্রজেক্ট ফেলো। শূন্যপদ ১টিই। কেন্দ্র অনুমোদিত কর্পারেট সোশ্যাল রেসপন্সিবিলিটি (সিএসআর)-র তরফে অনুদান দেওয়া হবে এই প্রকল্পে। প্রকল্পটির নাম ‘রিস্ক অফ আর্সেনিক কন্টামিনেশন ইন দ্য ফুড চেইন অ্যান্ড মেথডস অফ রিস্ক রিডাকশন’।

Advertisement

কারা আবেদন করতে পারবেন?

যে সমস্ত প্রার্থীরা প্রাণিবিদ্যা, পরিবেশ বিজ্ঞান এবং মাইক্রোবায়েলজি বিষয় নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন, তাঁরা এই পদের জন্য আবেদন জানাতে পারবেন। প্রসঙ্গত, তাঁদের আর্সেনিক দূষিত বাস্তুতন্ত্র নিয়ে হাতে কলমে কাজের অভিজ্ঞতা থাকলে বাড়তি সুবিধা পাওয়া যেতে পারে।

কী ভাবে নিয়োগ করা হবে?

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখ করে দেওয়া দিনে যাবতীয় নথি এবং প্রমাণপত্র-সহ ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতার দফতরে উপস্থিত থাকতে হবে। সেখানেই তাঁদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। কেন্দ্রের নির্ধারিত নিয়োগ নীতি অনুযায়ী নির্বাচিত ব্যক্তিরা বৃত্তি পাবেন। ২৩ জুন, ২০২৩ তারিখে এই পদে নিয়োগের ইন্টারভিউ হবে। সকাল সাড়ে ন’টার মধ্যে প্রার্থীদের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের সল্টলেক ক্যাম্পাসে উপস্থিত থাকতে হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা সংস্থার ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement