IGNOU

ইগনুতে তিনটি বিশেষ বিষয়ে স্নাতকোত্তরের সুযোগ, ভর্তি হওয়া যাবে জানুয়ারিতেই

যুক্ত হয়েছে নতুন ৩টি বিষয়। ডেভেলপমেন্ট সাংবাদিকতা, ইলেকট্রনিক মিডিয়া এবং ডিজিটাল মিডিয়ার উপর স্নাতকোত্তর করতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১২:০৮
ইগনু।

ইগনু। ছবি: সংগৃহীত।

ইন্দিরা গান্ধী ন্যাশনাল ওপেন ইউনিভার্সিটি (ইগনু) সাংবাদিকতায় বিশেষ স্নাতকোত্তর ডিগ্রি চালু করেছে। যুক্ত হয়েছে নতুন ৩টি বিষয়। ডেভেলপমেন্ট সাংবাদিকতা, ইলেকট্রনিক মিডিয়া এবং ডিজিটাল মিডিয়ার উপর স্নাতকোত্তর করতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা। এ ছাড়াও, বিজ্ঞাপন এবং ইন্টিগ্রেটেড কমিউনিকেশন বিষয়ের উপর পিজি ডিপ্লোমা করার সুযোগও রয়েছে ইগনু থেকে।

২০২৩ এর জানুয়ারি মাসের প্রোগ্রাম থেকেই মুক্ত এবং দূরশিক্ষা ২টি উপায়েই ভর্তি হওয়া যাবে এই বিশেষ পেপারগুলি নিয়ে। সম্প্রতি এই বিষয়ে জানানো হয়েছে ইগনুর নিজস্ব টুইটার অ্যাকাউন্টে।

Advertisement

এই বিষয়ে ইগনুর উপাচার্য নাগেশ্বর রাও জানিয়েছেন, যাতে শিক্ষার্থীদের সাংবাদিকতা বিষয়টির উপর আগ্রহ আরও বাড়ানো যায়, তার জন্য ‘দ্য স্কুল অফ জার্নালিজম অ্যান্ড নিউ মিডিয়া স্টাডিজ’-এর তরফ থেকে এই প্রোগ্রামগুলিকে যুক্ত করা হয়েছে।

http://www.ignou.ac.in/ ইগনুর এই ওয়েবসাইট থেকে ইচ্ছুক শিক্ষার্থীরা ২০২৩-এর জানুয়ারির প্রোগ্রামে ভর্তি হতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement