Kolkata Port Trust

কলকাতা পোর্ট ট্রাস্টে চাকরির ব্যাপক সুযোগ! কী ভাবে আবেদন জানাবেন?

আগ্রহী প্রার্থীরা https://smportkolkata.shipping.gov.in/index1.php?lang=1&level=0&linkid=33&lid=547-থেকে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারবেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ২০:৫৪
কলকাতা পোর্ট ট্রাস্টে চাকরি।

কলকাতা পোর্ট ট্রাস্টে চাকরি। প্রতীকী ছবি।

কলকাতা পোর্ট ট্রাস্ট এগজিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। আগ্রহী প্রার্থীরা https://smportkolkata.shipping.gov.in/index1.php?lang=1&level=0&linkid=33&lid=547-থেকে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারবেন।

এই পদে চুক্তির ভিত্তিতে তিন বছরের জন্য প্রার্থীদের নিয়োগ করা হবে। নির্বাচিত প্রার্থীদের কলকাতা পোর্ট ট্রাস্টের আওতাভুক্ত যে কোনও স্থানে পোস্টিং দেওয়া হতে পারে।

Advertisement

শূন্যপদ: ১০টি।

প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা: চাকরিপ্রার্থীদের যে কোনও বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে ইংরেজি অনার্সে বিএ ডিগ্রি/ বিএসসি ডিগ্রি /বিসিএ ডিগ্রি/ বিকম উত্তীর্ণ হতে হবে।

কাঙ্ক্ষিত যোগ্যতা: চাকরিপ্রার্থীদের ইংরিজিতে পড়ার, লেখার, কথা বলার, নির্দেশ শুনে লেখার এবং টাইপ করার দক্ষতা থাকলে ভাল হয়। ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট-এর মতো মাইক্রোসফট অফিস-এর নানা বিষয়ে কোনও সার্টিফিকেট বা স্বীকৃতি থাকলেও ভাল হয়। এ ছাড়া, যে প্রার্থীরা ডাব্লিউবিসিএসসি বা এসএসসি পরীক্ষার প্রিলিমস বা মেন পরীক্ষায় পাশ করেছেন, তাঁদের এই চাকরিতে নিয়োগের ক্ষেত্রে বেশি গুরুত্ব দেওয়া হবে।

বয়ঃসীমা: আবেদনকারী প্রার্থীদের বয়স ৩৫ বছরের বেশি হলে চলবে না।

বেতন কাঠামো: নিযুক্ত প্রার্থীদের মাসিক ৩০,০০০ টাকা বেতন দেওয়া হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

নির্বাচন পদ্ধতি: আবেদনপত্র ও নথি যাচাইয়ের পর প্রার্থীদের দক্ষতা পরীক্ষা ও তার পর ইন্টারভিউ প্রক্রিয়ার মাধ্যমে এই পদগুলিতে নিযুক্ত করা হবে।

যোগ্য ও আগ্রহী চাকরিপ্রার্থীদের বিজ্ঞপ্তির সঙ্গে যুক্ত প্রোফর্মা মেনে তাঁদের আবেদনপত্র জমা দিতে হবে। এই আবেদনপত্র সমস্ত প্রয়োজনীয় নথি সহযোগে ডাক মারফত 'ডিওয়াই, সেক্রেটারি-১, এসএমপি,কলকাতা,১৫, স্ট্র্যান্ড রোড, কলকাতা-৭০০০০১' ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। আবেদন জমা দেওয়ার শেষ দিন ৩১ ডিসেম্বর, ২০২২।

আরও পড়ুন
Advertisement