CU Recruitment 2024

গবেষণা প্রকল্পে কাজ করবেন? জেআরএফ নেবে কলকাতা বিশ্ববিদ্যালয়

প্রকল্পটি কেন্দ্রীয় সরকারের অধীনস্থ ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ স্পনসর করছে। প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে ৩১ হাজার টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ১৬:৫৫
কলকাতা বিশ্ববিদ্যালয়।

কলকাতা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

কলকাতা বিশ্ববিদ্যালয়ে রয়েছে গবেষণা প্রকল্পে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। প্রতিষ্ঠানের সেন্টার ফর জেনেটিক ইঞ্জিনিয়ারিং এবং বায়োটেকনোলজি বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। প্রকল্পটি কেন্দ্রীয় সরকারের অধীনস্থ ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ স্পনসর করছে। প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে ৩১ হাজার টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান বিভাগে স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। পাশাপাশি, ন্যাশনাল অ্যাপ্টিটিউড টেস্ট উত্তীর্ণ হতে হবে। ল্যাবে কাজ করার অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীর বয়স ৩০ বছরের কম হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ২০ মার্চ হবে ইন্টারভিউ। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পৌঁছে যেতে হবে। তার আগে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। তার জন্য প্রথমে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী জীবনপঞ্জি এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। ১৩ মার্চ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement