Blast in Milan

সিলিন্ডার বোঝাই গাড়িতে বিস্ফোরণ, ইটালিতে পুড়ে ছাই গাড়ি, খালি করা হল স্কুল, হাসপাতাল

আচমকাই পোর্তা রোমানার একটি জায়গায় দাঁড়িয়ে থাকা গাড়িতে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের অভিঘাতে বেশ খানিকটা উড়ে যায় গাড়িটি। আশপাশে পার্ক করে রাখা গাড়ি এবং বাইকে আগুন ধরে যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মিলান (ইটালি) শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৬:৪০
Share:

মিলান শহরের প্রাণকেন্দ্রে বিস্ফোরণ। ছবি: সংগৃহীত।

ইটালির মিলানে ভয়াবহ বিস্ফোরণ। শহরের প্রাণকেন্দ্র পোর্তা রোমানা এলাকায় বিকট আওয়াজে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের অভিঘাতে আশপাশে রাখা গাড়িতে আগুন ধরে যায়। কালো ধোঁয়ায় ঢেকে যায় চার পাশ। কী ভাবে বিস্ফোরণ ঘটল তা খুঁজে বার করার চেষ্টা করছে পুলিশ। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, সিলিন্ডার বোঝাই গাড়িতে কোনও ভাবে আগুন লেগে যায়। তা থেকেই বিস্ফোরণ। ঘটনায় নাশকতার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না প্রশাসন।

Advertisement

মিলান শহরের প্রাণকেন্দ্র বলে পরিচিত পোর্তা রোমানা। চার পাশে হরেক দোকান। রয়েছে বাচ্চাদের স্কুল, নামী হাসপাতালও। আচমকাই পোর্তা রোমানার একটি জায়গায় দাঁড়িয়ে থাকা গাড়িতে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের অভিঘাতে বেশ খানিকটা উড়ে যায় গাড়িটি। আশপাশে পার্ক করে রাখা গাড়ি এবং বাইকেও আগুন ধরে যায়। কালো ধোঁয়ায় ছেয়ে যায় মিলানের আকাশ।

বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ, দমকল। শুরু হয় আগুন নেভানোর কাজ। ইটালির সংবাদমাধ্যম ‘লা রিপাবলিকা’ তার প্রতিবেদনে লিখেছে, পুলিশ প্রাথমিক ভাবে মনে করছে, সিলিন্ডার বোঝাই গাড়িতে আগুন লাগার ফলেই বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণে অন্তত পাঁচটি গাড়ি এবং চারটি বাইক সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে। আরও কয়েকটি গাড়ির ক্ষতি হয়েছে।

Advertisement

পুলিশ গোটা এলাকা ঘিরে রেখেছে। বিস্ফোরণস্থলের পাশেই রয়েছে একটি স্কুল এবং একটি নার্সিংহোম। বিস্ফোরণের পরেই সেখান থেকে পড়ুয়া এবং রোগীদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তবে বিস্ফোরণে হতাহতের কোনও খবর নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement