Bangladesh Unrest

হাসিনা দেশ ছাড়ার পরেও বিশৃঙ্খল বাংলাদেশ, নানা জেলায় হামলার বলি অন্তত ২৪

শেখ হাসিনা দেশত্যাগের পর বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছে বাংলাদেশে। একের পর এক জেলা থেকে আসছে মৃত্যুর খবর। শ্রীপুর, বরিশাল, যশোর-সহ নানা জেলায় হিংসার বলির সংখ্যা ক্রমশ বাড়ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ০০:৫৯
Share:

উত্তাল বাংলাদেশ। ছবি: সংগৃহীত।

শুধু মূল বিষয়গুলি
শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ০০:৫৫ key status

অভিনেতা শান্ত খান এবং তাঁর বাবাকে পিটিয়ে হত্যা

বাংলাদেশের চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সেলিম খান ও তাঁর ছেলে অভিনেতা শান্ত খানকে পিটিয়ে হত্যা করা হয়েছে। সোমবার এলাকা ছেড়ে নাকি পালিয়ে যাওয়ার সময় বালিয়া ইউনিয়নের ফরক্কাবাদ বাজারে এসে জনরোষের মুখে পড়েন তাঁরা। সেখান থেকে কোনও রকমে রক্ষা পেলেও বাগাড়া বাজারে এসে উত্তেজিত জনতার মুখোমুখি হন দু’জনে। সেখানেই গণপিটুনিতে নিহত হন সেলিম খান ও তাঁর ছেলে শান্ত খান।  

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ০০:৫২ key status

আওয়ামী লীগের যুবনেতার বাড়িতে আগুন, চার জনের মৃত্যু

চুয়াডাঙ্গা শহরের সিনেমা হল পাড়ায় আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্র লীগের আহ্বায়কের বাড়িতে আগুন ধরিয়ে দেন বিক্ষোভকারীরা। এই অগ্নিকাণ্ডে চার জনের মৃত্যু হয়েছে। সোমবার বিকেলে  এই ঘটনাটি ঘটেছে।

Advertisement
শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ০০:৪৮ key status

যশোরে হোটেলে আগুন, মৃত ছয়

যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন চাকলাদারের মালিকানাধীন পাঁচ তারা হোটেলে আগুন লাগিয়ে দেয় বিক্ষুব্ধ জনতা। ওই সময় হোটেলের ভিতরে অনেকে আটকে পড়েন। এই অগ্নিকাণ্ডের ঘটনায় ছয় জনের মৃত্যু হয়েছে।

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ০০:৪৫ key status

নোয়াখালিতে দুই পুলিশ-সহ নিহত পাঁচ

প্রথম আলো জানিয়েছে, নোয়াখালির সোনাইমুড়ি এবং চাটখিল থানায় আগুন লাগিয়ে দেন বিক্ষুব্ধ আন্দোলনকারীরা। সোমবার সন্ধ্যায় এই ঘটনা ঘটেছে। চাটখিল থানায় বিক্ষোভকারীরা ইটবৃষ্টি করেন। পুলিশ পাল্টা গুলি চালালে তিন জনের মৃত্যু হয়। এর পরেই উত্তেজিত জনতা থানায় আগুন ধরিয়ে দেন। নোয়াখালি জেলা পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান জানান, চাটখিলে কোনও পুলিশ আহত হননি। তিনি আরও জানান, সোনাইমুড়িতে এক পুলিশ আধিকারিক এবং এক জন কনস্টেবলের মৃত্যু হয়েছে। অপর এক আধিকারিক গুরুতর আহত হয়েছেন।

Advertising
Advertising
শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ০০:৩৭ key status

বরিশালে নিহত তিন

বরিশালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বরিশাল সিটি কর্পোরেশনের প্রাক্তন মেয় সাদিক আবদুল্লাহের বাড়িতে আগুন লাগিয়ে দেন বিক্ষুব্ধ জনতা। আগুন নেভানোর পর ওই বাড়ি থেকে তিন জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ০০:৩৪ key status

ঝিনাইদহে নিহত চার

‘প্রথম আলো’ জানিয়েছে, ঝিনাইদহে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বাড়িতে আগুন দিয়েছে বিক্ষোভকারীরা। পুড়ে মারা গিয়েছেন চেয়ারম্যান-সহ তিন জন। তাঁর চালককে পিটিয়ে মারার অভিযোগ বিক্ষোভকারীদের বিরুদ্ধে। 

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও পড়ুন
Advertisement