Biden-Modi

‘নতুন নতুন মাইলফলক ছোঁবে আমাদের বন্ধুত্ব’, নির্বাচনী সাফল্যে মোদীকে বার্তা বাইডেনের

নির্বাচনের ফল প্রকাশের পর এই সাফল্যের জন্য মোদীকে শুভেচ্ছা জানালেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। মঙ্গলবার রাতে নিজের এক্স (পূর্বতন টুইটার) হ্যান্ডলে এই কথা জানালেন নরেন্দ্র মোদী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ০০:১৪
Share:

(বাঁ দিকে) জো বাইডেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট তৃতীয় বারের জন্য সরকার গড়তে চলেছে। প্রধানমন্ত্রী হিসাবেও তৃতীয় বারের জন্য শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদী। নির্বাচনের ফল প্রকাশের পর এই সাফল্যের জন্য মোদীকে শুভেচ্ছা জানালেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। মঙ্গলবার রাতে নিজের এক্স (পূর্বতন টুইটার) হ্যান্ডলে এই কথা জানালেন নরেন্দ্র মোদী।

Advertisement

মোদী তাঁর এক্স হ্যান্ডলে লিখেছেন, “বন্ধু প্রেসিডেন্ট জো বাইডেনের ফোন পেয়ে আমি খুশি। তাঁর শুভেচ্ছাবার্তা এবং ভারতীয় গণতন্ত্রের তাঁর প্রশংসার মূল্য আমার কাছে অনেক। বাইডেন তাঁর বার্তায় জানিয়েছেন, ভারত-মার্কিন বন্ধুত্ব আগামী বছরগুলিতে অনেক নতুন মাইলফলকের সাক্ষী হতে চলেছে। আমাদের বন্ধুত্ব মানবতার কল্যাণে এবং বিশ্বের মঙ্গলের জন্য অন্যতম শক্তি হিসাবে কাজ করবে।”

মঙ্গলবার এনডিএ-র সাফল্যের পর একাধিক দেশ থেকেই শুভেচ্ছাবার্তা এসেছে মোদীর কাছে। চিন থেকে শুরু করে ইজ়রায়েল, রাষ্ট্রপ্রধানেরা অনেকেই মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন। পড়শি দেশ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও শুভেচ্ছা জানিয়েছেন মোদীকে।

Advertisement

লোকসভা নির্বাচনে এ বার নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়নি মোদীর নেতৃত্বাধীন বিজেপি। এনডিএ জোটের শরিকদের মুখাপেক্ষী হয়ে মোদীকে তৃতীয় বারের জন্য কুর্সিতে বসতে হবে। এনডিএ এ বার ২৯২টি আসন পেয়েছে। বিরোধী জোট ‘ইন্ডিয়া’ পেয়েছে ২৩৩টি আসন। এ ছাড়া, আরও ১৮টি আসন পেয়েছে অন্যান্য দল।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement