Karachi Mysterious Death

করাচির রাস্তায় একের পর এক দেহ উদ্ধার! ‘রহস্যমৃত্যু’ ঘিরে শোরগোল, চূড়ান্ত সতর্কতা জারি প্রশাসনের

পাক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি পাকিস্তানের তরুণ প্রজন্মের মধ্যে বেশ কিছু মাদক বিশেষভাবে জনপ্রিয় হয়ে উঠেছে। তার মধ্যে অন্যতম ক্রিস্টাল মেথামফেটামিন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ১৪:০৬
Share:

করাচিতে জারি সতর্কতা। ছবি: সংগৃহীত।

পাকিস্তানের করাচির রাস্তায় একের পর এক দেহ উদ্ধার ঘিরে আতঙ্ক ছড়িয়েছে। ‘রহস্যময়’ মৃত্যুর ঘটনায় চূড়ান্ত সতর্কতাও জারি করা হয়েছে সেখানে। পাক সংবাদমাধ্যম জিয়ো নিউজ়-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত কয়েক দিনে শহরের বিভিন্ন এলাকা থেকে বেশ কয়েকটি মৃতদেহ উদ্ধার হয়েছে। মঙ্গলবার নতুন করে পাঁচ দেহ উদ্ধার হওয়ায় সেই সংখ্যা গিয়ে বেড়ে হল ২২। যা নিয়ে করাচিতে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। কী কারণে মৃত্যু, তা খুঁজে বার করতে উদ্যোগী হয়েছে প্রশাসনও।

Advertisement

করাচির একটি অসরকারি সংস্থা তরফে জানানো হয়েছে, যে ২২ জনের দেহ উদ্ধার হয়েছে, তাঁদের মৃত্যুর কারণ এখনও সঠিক ভাবে জানা যায়নি। কারও পরিচয়ও জানা যায়নি। পাশাপাশি, মঙ্গলবার যে দেহগুলি উদ্ধার হয়েছে, তাঁদের মধ্যে তিন জন মত্ত ছিলেন বলেও মনে করা হচ্ছে। তবে প্রাথমিক তদন্তের ভিত্তিতে প্রশাসনের অনুমান, করাচিতে চলতে থাকা তাপপ্রবাহের কারণেই ওই ২২ জনের মৃত্যু হয়েছে।

পাক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি পাকিস্তানের তরুণ প্রজন্মের মধ্যে বেশ কিছু মাদক বিশেষ ভাবে জনপ্রিয় হয়ে উঠেছে। তার মধ্যে অন্যতম ক্রিস্টাল মেথামফেটামিন। ওই মাদক সহজলভ্য হওয়ার কারণে চাহিদা বেশি। আর সেই মাদকের অতিরিক্ত সেবনে কারও মৃত্যু হয়েছে কি না, তা-ও খতিয়ে দেখতে তৎপর হয়েছে প্রশাসন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement