RG Kar Medical College and Hospital Incident

সোমে লালবাজার অভিযানে জুনিয়র ডাক্তারেরা, বুধবার রাতে ঘরের আলো নিভিয়ে মানববন্ধনের ডাক

আরজি কর-কাণ্ডে বিচারের দাবিতে সোমবার লালবাজার অভিযানের ডাক দিয়েছেন পশ্চিমবঙ্গ জুনিয়র ডাক্তার ফ্রন্টের সদস্যেরা। দুপুর ২টোয় কলেজ স্কোয়্যার থেকে মিছিল করে লালবাজারে যাবেন তাঁরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৮
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

আরজি কর-কাণ্ডে বিচারের দাবিতে সোমবারও পথে নামছেন জুনিয়র ডাক্তারেরা। লালবাজার অভিযানের ডাক দিয়েছেন তাঁরা। আগামী বুধবার, ৪ সেপ্টেম্বর এই একই দাবিতে ঘরের আলো নিভিয়ে মোমবাতি জ্বালিয়ে মানববন্ধনের ডাক দিয়েছে পশ্চিমবঙ্গ জুনিয়র ডাক্তার ফ্রন্ট। শনিবারের পর রবিবারও চলে ‘অভয়া ক্লিনিক’। কলকাতার আরও ছ’টি জায়গায় চালানো হয়েছে এই ক্লিনিক।

Advertisement

আরজি কর-কাণ্ডের বিচারের পাশাপাশি হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে সাসপেন্ড (নিলম্বিত), কলকাতার পুলিশ কমিশনার পদ থেকে বিনীত গয়ালের ইস্তফার দাবিতে সরব জুনিয়র ডাক্তারেরা। হাসপাতালে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার দাবিও তুলেছেন তাঁরা। এই দাবিতেই সোমবার লালবাজার অভিযানের ডাক দিয়েছেন পশ্চিমবঙ্গ জুনিয়র ডাক্তার ফ্রন্টের সদস্যেরা। দুপুর ২টোয় কলেজ স্কোয়্যার থেকে মিছিল করে লালবাজারে যাবেন তাঁরা। আগামী বুধবার বিচারের দাবিতে রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত সকলকে ঘরের আলো নিভিয়ে রাখার অনুরোধ করেছেন জুনিয়র ডাক্তারেরা। ওই সময় মোমবাতি জ্বালিয়ে মানববন্ধন গড়ার ডাক দিয়েছেন তাঁরা।

শনিবার থেকে আরজি কর মেডিক্যাল কলেজে জুনিয়র ডাক্তারেরা ‘অভয়া ক্লিনিক’ চালু করেন। বিনামূল্যে ‘টেলিমেডিসিন’ পরিষেবা দেওয়ার কথা ঘোষণা করেন তাঁরা। রবিবার কলকাতার আরও ছয় জায়গায় ‘অভয়া ক্লিনিক’ চালু করলেন পশ্চিমবঙ্গ জুনিয়র ডাক্তার ফ্রন্টের সদস্যরা। আরজি কর মেডিক্যাল কলেজের জুনিয়র চিকিৎসকেরা কুমোরটুলি মৃৎশিল্প সাংস্কৃতিক সমিতিতে এই পরিষেবা দিচ্ছে। শহরের আরও ছয় জায়গায় ছ’টি মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তারেরা পরিষেবা দেবেন। এসপ্ল্যানেড ক্রসিংয়ে পরিষেবা দিচ্ছেন মেডিক্যাল কলেজ কলকাতার জুনিয়র ডাক্তারেরা। রানুছায়া মঞ্চে পরিষেবা দিচ্ছেন এসএসকেএমের জুনিয়র ডাক্তারেরা। ন্যাশনাল মেডিক্যাল কলেজের দু’নম্বর গেট, নীলরতন সরকারের এক নম্বর গেটে মিলছে এই পরিষেবা। ৮বি বাসস্ট্যান্ডে পরিষেবা দিচ্ছেন কেপিসি মেডিক্যাল কলেজের পড়ুয়ারা, বেহালা ফ্রেন্ডস ক্লাবে পরিষেবা দিচ্ছেন ইএসআই হাসপাতালের চিকিৎসকেরা। সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত মিলবে পরিষেবা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement