West Bengal Weather Update

দক্ষিণবঙ্গের ছয় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে, সতর্ক করল হাওয়া অফিস, কলকাতায় কী হবে?

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার দক্ষিণবঙ্গের ছ’টি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বিক্ষিপ্ত ভাবে ভিজতে পারে অন্যান্য জেলাও। কলকাতায় গরম বেড়ে গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ১১:১৬
Share:

কলকাতায় হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টি। —ফাইল চিত্র।

দক্ষিণবঙ্গের ছ’টি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। এমনটাই সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। বাকি জেলায় বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে কলকাতাতেও।

Advertisement

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম এবং মুর্শিদাবাদের দু’-একটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দিনের যে কোনও সময়ে। তবে ওই ছয় জেলা ছাড়া আর কোথাও আবহাওয়া সংক্রান্ত কোনও সতর্কতা জারি করা হয়নি। সতর্কতা আপাতত নেই কলকাতার জন্যেও। ওই ছয় জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বজ্রপাত থেকে সতর্কও থাকতে বলা হয়েছে।

উত্তরবঙ্গেও বৃষ্টির পরিমাণ আগের চেয়ে কমেছে। আপাতত উত্তরের কোনও জেলায় আবহাওয়া সংক্রান্ত সতর্কতা জারি করা হয়নি। তবে বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে কোথাও কোথাও।

Advertisement

গত সপ্তাহে বিক্ষিপ্ত বৃষ্টির কারণে কলকাতা এবং তার সংলগ্ন এলাকায় তাপমাত্রা কমেছিল। তবে সোমবার থেকেই চড়া রোদ উঠতে শুরু করেছে। ফলে গরম বাড়ছে। সেই সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তিও বেড়েছে। শুক্রবারও শহরের আবহাওয়ায় তেমন কোনও পরিবর্তন হবে না, মনে করছেন আবহবিদেরা। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ১.৯ ডিগ্রি বেশি। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ১.৮ ডিগ্রি বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement