Physical Harassment

হোটেলে তলব করে যৌন নিগ্রহের অভিযোগ অন্ধ্রের টিডিপি বিধায়কের বিরুদ্ধে! সাসপেন্ড করল দল

তিরুপতি জেলার সত্যভেদু বিধানসভা আসন থেকে দু’বার জয়ী হয়েছেন রায়লসীমা এলাকার প্রভাবশালী নেতা আদিমুলম। ২০১৯-এ ওয়াইএসআর কংগ্রেসের টিকিটে জিতলেও চলতি বছর ভোটের আগে দল বদলান তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ১০:১৬
Share:

প্রতীকী ছবি।

এক মহিলাকে হোটেলে নিয়ে গিয়ে যৌন নিপীড়নের অভিযোগ উঠল অন্ধ্রপ্রদেশের শাসকদল তেলুগু দেশম পার্টি (টিডিপি)-র এক বিধায়কের বিরুদ্ধে। বৃহস্পতিবার ওই অভিযোগ মেলার পরই অভিযুক্ত বিধায়ক কোনেতি আদিমুলমকে সাসপেন্ড করেছে মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডুর দল।

Advertisement

হোটেলে যৌন নিগ্রহের শিকার ওই মহিলা গোপন ক্যামেরায় বিধায়কের ‘কীর্তি’র ভিডিয়ো তুলে রেখেছিলেন। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে তিনি তা ফাঁস করে দেন। এর পরেই বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-র দ্বিতীয় বৃহত্তম শরিকদল টিডিপিতে আলোড়ন শুরু হয়। শুক্রবার টিডিপির রাজ্য সভাপতি পি শ্রীনিবাস রাও অভিযুক্ত আদিমুলমকে সাসপেন্ড করার কথা ঘোষণা করেন।

তিরুপতি জেলার সত্যভেদু বিধানসভা আসন থেকে দু’বার জয়ী হয়েছেন রায়লসীমা এলাকার প্রভাবশালী নেতা আদিমুলম। ২০১৯-এ জগন্মোহন রেড্ডির দল ওয়াইএসআর কংগ্রেসের টিকিটে জিতলেও চলতি বছর দল বদলান তিনি। টিডিপিতে যোগ দিয়ে ভোটে লড়ে ফের নির্বাচিত হন। নির্যাতিতার অভিযোগ, প্রভাবশালী ওই বিধায়ক জুলাই মাসে চার বার তাঁকে যৌন নিপীড়ন করেছেন। ঘটনার কথা ফাঁস করলে ওই মহিলার পরিবারের সদস্যদের খুন করা হবে বলেও আদিমুলম হুমকি দিয়েছিলেন বলে অভিযোগ। নির্যাতিতা বলেন, ‘‘আমি মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডুর পুত্র নারা লোকেশকে চিঠি লিখে পুরো ঘটনার কথা জানিয়েছিলাম। কিন্তু তার পরেও কোনও ব্যবস্থা নেওয়ার অভিযোগ প্রকাশ্যে আনতে বাধ্য হলাম।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement