BJP

করোনা ছড়ানোর দায় তাঁদেরও, মানলেন দিলীপ

করোনা-আক্রান্ত বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় দক্ষিণ কলকাতায় ই এম বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২০ ০৬:২২
Share:

ফাইল চিত্র।

করোনা ছড়ানোর উৎস হিসেবে নিজেদের দায় মেনে নিল রাজ্য বিজেপি। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ শনিবার বলেন, ‘‘আমরা রাস্তায় নেমেছি, প্রতিবাদ কর্মসূচি করেছি। সে জন্যই তো করোনা ছড়িয়েছে।’’ এর আগে করোনা ছড়ানোর জন্য তৃণমূলকে দায়ী করেছিলেন দিলীপ। অভিযোগ করেছিলেন, তৃণমূলের নেতা-মন্ত্রীরা লকডাউন এবং দূরত্ববিধি না-মেনে ঘুরে বেড়িয়ে নিজেরা করোনায় আক্রান্ত হয়েছেন এবং সংক্রমণ ছড়িয়েছেন। নিজের এ দিনের কথার ব্যাখ্যায় দিলীপবাবুর সংযোজন, ‘‘আমরা তো প্রথমে রাস্তায় নামিনি। তৃণমূল রেশন এবং আমপানের ক্ষতিপূরণ নিয়ে দুর্নীতি করে আমাদের রাস্তায় নামতে বাধ্য করেছে। তখন আমরা বিক্ষোভ করেছি।’’ যদিও গত রবিবার থেকে বড় জমায়েতে রাশ টেনেছে বিজেপি। যুব মোর্চাকে গত বুধবার বিদ্যুৎ বিল মকুবের দাবিতে বিক্ষোভ করতে নিষেধ করেন দিলীপ। দলের রাজ্য দফতরেও যাতায়াত নিয়ন্ত্রণ করা হয়েছে।

Advertisement

করোনা-আক্রান্ত বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় দক্ষিণ কলকাতায় ই এম বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি। সূত্রের দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন হাসপাতালে ফোন করে লকেটের খোঁজখবর নেন। শুক্রবারও তিনি লকেটের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করলেও তা হয়ে ওঠেনি।

লকেট বিজেপির রাজ্য দফতরে শেষ বার গিয়েছিলেন ২৬ জুন। সে দিন তাঁর সংস্পর্শে দলের যে সব নেতা-কর্মী এসেছিলেন, তাঁদের সকলে অবশ্য করোনা পরীক্ষা করাচ্ছেন না। কেউ কেউ করাচ্ছেন। যেমন দলের রাজ্য সম্পাদক তুষারকান্তি ঘোষ এ দিন পরীক্ষা করান। তবে তাঁর রিপোর্ট এখনও আসেনি। বাকিদের যুক্তি, উপসর্গ না দেখা দিলে পরীক্ষার দরকার নেই। তবে তাঁরা আপাতত বাড়ি থেকে বেশি বেরোবেন না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement