Durga Puja Carnival 2024

কার্নিভাল বয়কটের ডাক শুভেন্দুর, পাল্টা কটাক্ষ তৃণমূলের

এ বার পুজো কার্নিভাল বয়কট করার ডাক দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শাসক দল তৃণমূল কংগ্রেস অবশ্য কটাক্ষ করেছে, মানুষই যাদের বয়কট করেছেন, তাদের বয়কটের ডাকে কী এসে যাবে!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ০৮:৫২
Share:

শুভেন্দু অধিকারী। —ফাইল চিত্র।

আর জি কর-কাণ্ড, দক্ষিণ ২৪ পরগনার মতো পরপর ঘটনার প্রেক্ষিতে এ বার পুজো কার্নিভাল বয়কট করার ডাক দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শাসক দল তৃণমূল কংগ্রেস অবশ্য কটাক্ষ করেছে, মানুষই যাদের বয়কট করেছেন, তাদের বয়কটের ডাকে কী এসে যাবে!

Advertisement

বাগুইআটিতে বিজেপির যুব মোর্চার নেতা দেবজিৎ সাহার বাড়ির পুজোয় শনিবার সন্ধ্যায় গিয়েছিলেন শুভেন্দু। সেখান থেকে বেরিয়েই বিরোধী দলনেতা বলেছেন, ‘‘এ বার পুজো হয়েছে, উৎসব নয়। মানুষ বেরিয়েছেন কিন্তু উচ্ছ্বাস ছিল না। প্রতিবাদও হয়েছে। ঘরের উমাদেরই আমরা রক্ষা করতে পারছি না। আমি বলব, এ বার কার্নিভাল বয়কট করে আপনারা একটা বার্তা দিন। আর জি কর থেকে শুরু করে দক্ষিণ ২৪ পরগনা, নানা ঘটনা ঘটেছে।’’ তাঁর সংযোজন, ‘‘ওই ৩১ বছরের চিকিৎসকের কী দোষ ছিল? তাকে এ ভাবে সরিয়ে দেওয়া হল! পুজোর মধ্যে তাঁর বাবা-মা অবস্থানে বসেছেন, এক দিন গিয়েছি তাঁদের কাছে।’’ বিরোধী দলনেতার বক্তব্যের জবাবে তৃণমূলের তরফে কুণাল ঘোষ অবশ্য পাল্টা বলেছেন, ‘‘কার্নিভাল বাংলার ঐতিহ্যকে তুলে ধরার একটা অনুষ্ঠান। সেটার উপরে রাগ কেন? মানুষই যাদের বয়কট করেছেন, তারা আবার বয়কটের কথা বলে কার্নিভাল বানচাল করতে চাইছে!’’ তৃণমূল নেতার আরও বক্তব্য, ‘‘উত্তরপ্রদেশ, দিল্লি বা মহারাষ্ট্রে কি সব উৎসব বন্ধ হয়েছে? আর এখানে তদন্ত করছে সিবিআই, চার্জশিট দিয়েছে সিবিআই। কিছু বলার থাকলে তাদের গিয়ে বলুন! সিবিআই তো শুভেন্দুদের দলেরই শাখা সংগঠন!’’

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement