Corona

চাহিদার তুলনায় জোগান কম, টিকা নিয়ে হুড়োহুড়ি খণ্ডঘোষ, মঙ্গলকোটে

প্রয়োজনের তুলনায় কোভিডের টিকার জোগান কম। তাই হাসপাতালে গিয়ে হয়রানির শিকার হতে হচ্ছে অনেককে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ২০:০৫
Share:

হাসপাতালে টিকা নিতে ভিড়। —নিজস্ব চিত্র

প্রয়োজনের তুলনায় কোভিডের টিকার জোগান কম। তাই হাসপাতালে গিয়ে হয়রানির শিকার হতে হচ্ছে অনেককে। এমনটাই অভিযোগ পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ এবং মঙ্গলকোট এলাকার বহু মানুষের। সোমবার ওই দুই এলাকার কয়েকটি হাসপাতালে টিকা নিতে ভিড় জমান অনেকে। কিন্তু তা না পেয়েই ফিরতে হয় অনেককে।

Advertisement

খণ্ডঘোষ ব্লকের মাধপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে করোনা টিকা দেওয়ার কাজ শুরু হয়েছিল রবিবার সকাল থেকে। প্রায় ১৮০ জন লাইনে দাঁড়িয়েছিলেন। পরে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র থেকে জানানো হয়, ১১০ জনকে টিকা দেওয়া হবে। তার জেরে ক্ষোভ ছড়ায় লাইনে দাঁড়িয়ে থাকা অন্যান্যদের মধ্যে। স্বাস্থ্যকেন্দ্র সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার বাকিদের টিকা দেওয়া হবে।

সোমবার একই ছবি দেখা যায়, মঙ্গলকোটের সিঙ্গত হাসপাতালেও। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার ভোর থেকেই সিঙ্গত হাসপাতালে টিকা নিতে ভিড় করেন বহু মানুষ। প্রায় ১৫০ জন ছিলেন লাইনে। পরে হাসপাতাল সূত্রে জানানো হয়, ৫০ জনকে টিকা দেওয়া সম্ভব। তার জেরে হুড়োহুড়ি পড়ে যায় হাসপাতাল চত্বরে। মঙ্গলকোট ব্লক স্বাস্থ্য আধিকারিক জুলফিকার আলি বলেন, ‘‘আমাদের এলাকায় যে পরিমাণ চাহিদা রয়েছে, তার তুলনায় টিকার জোগান অনেক কম। সর্ব শেষ আমরা ৫০০ ডোজ ভ্যাকসিন পেয়েছিলাম। তা সোমবারের মধ্যেই শেষ। কর্তৃপক্ষের কাছে বিষয়টি জানানো হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement