Police Transfer

বালু মল্লিকের হাবড়া থানায় দায়িত্বে নতুন আইসি, রাজ্য জুড়ে পুলিশের ২৮৫ জন ইনস্পেক্টরকে বদলি

লোকসভা ভোটের আগে রাজ্য জুড়ে পুলিশে ব্যাপক রদবদল। এ বার রাজ্যের ২৮৫ জন ইনস্পেক্টরকে বদলি করা হল। প্রশাসন সূত্রে জানানো হয়েছে যে, এগুলি সবই রুটিন বদলি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪ ২১:৪২
Share:

— প্রতীকী ছবি।

রাজ্য জুড়ে পুলিশে ব্যাপক রদবদল। ইনস্পেক্টর পদমর্যাদার প্রায় ৩০০ জন অফিসারকে বদলি করা হল। লোকসভা ভোট আসছে। তার আগে এই রদবদলকে রুটিন বলেই দাবি করা হয়েছে নবান্নের তরফে।

Advertisement

রাজ্য জুড়ে ইনস্পেক্টর পদমর্যাদার মোট ২৮৫ জন অফিসারকেকে বদলির বিজ্ঞপ্তি জারি করল সরকার। তাৎপর্যপূর্ণ, বদলির ওই তালিকায় রয়েছেন হাবড়া থানার আইসি অরিন্দম মুখোপাধ্যায়। তাঁকে রানাঘাট পুলিশ জেলার অন্তর্গত চাকদহ থানার আইসি করে পাঠানো হয়েছে। চন্দননগর পুলিশ কমিশনারেটের চুঁচুড়া থানার আইসি অনুপম চক্রবর্তী হাবড়া থানার আইসি হিসাবে দায়িত্ব নেবেন। ঘটনাচক্রে, এই হাবড়ারই বিধায়ক জ্যোতিপ্রিয় মল্লিক।

লোকসভা ভোটের আগে পুলিশের রদবদলের ঘটনা ঘটে থাকে। আসন্ন লোকসভা নির্বাচনের আগে নির্বাচন কমিশনের আবেদনে সাড়া দিয়ে ইতিমধ্যেই পুলিশের উঁচু পদ যেমন, আইপিএস এবং ডব্লুবিপিএস স্তরে রদবদল হয়েছে একপ্রস্ত। এ ছাড়া এসআই (সাব ইনস্পেক্টর) এবং এএসআই পদেও রদবদল হয়েছে। এ বার রদবদল হল ইনস্পেক্টর পদমর্যাদার অফিসারদের। প্রশাসনের তরফে এই রদবদলকে অবশ্য রুটিন বদলি হিসাবেই অভিহিত করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement