Panchayat Election

জলের সমস্যা আছে কি, মমতার প্রশ্ন জ্যোৎস্নাকে

সূত্রের খবর, এলাকায় মানুষের সমস্যা নিয়ে জ্যোৎস্নার কাছে জানতে চান মুখ্যমন্ত্রী। জ্যোৎস্না জানান, একশো দিনের কাজের টাকা বকেয়া থাকায় বহু মানুষ সমস্যায় পড়ছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ০৮:৩৭
Share:

ফাইল চিত্র।

শিলদার গ্রামে মঙ্গলবার জলের সমস্যার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জানিয়েছিলেন এলাকার মহিলারা। বুধবার কলকাতায় রওনা হওয়ার আগে বাঁকুড়ার মানুষ জল পাচ্ছেন কি না, এলাকায় কোনও কাজ বাকি রয়েছে কি না, দুয়ারে সরকারের শিবিরে এসে সাধারণ মানুষকে সমস্যায় পড়তে হচ্ছে কি না— ঝাড়গ্রামে ডেকে পাঠিয়ে এমন নানা তথ্য রানিবাঁধের বিধায়ক তথা রাজ্যের খাদ্য প্রতিমন্ত্রী জ্যোৎস্না মান্ডির কাছে জানতে চাইলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, আরও নিবিড় জনসংযোগ, সমস্যায় মানুষের পাশে দাঁড়ানো ও এলাকায় বেশি করে ঘোরার নির্দেশও মন্ত্রীকে দেন তিনি।

Advertisement

এ দিন কলকাতা রওনা হওয়ার পথেই বেশ কিছুক্ষণ মমতা কথা বলেন জ্যোৎস্না ও রাজ্যের আর এক মন্ত্রী বিরবাহা হাঁসদার সঙ্গে। সূত্রের খবর, এলাকায় মানুষের সমস্যা নিয়ে জ্যোৎস্নার কাছে জানতে চান মুখ্যমন্ত্রী। জ্যোৎস্না জানান, একশো দিনের কাজের টাকা বকেয়া থাকায় বহু মানুষ সমস্যায় পড়ছেন। কেন্দ্রের আবাস যোজনা প্রকল্পের টাকা না আসায় বহু কাজ থমকে রয়েছে। এরপরেই মুখ্যমন্ত্রী জানতে চান, বাঁকুড়ায় সর্বত্র জলের ব্যবস্থা হয়েছে কি না। সূত্রের খবর, জ্যোৎস্না জানান, প্রকল্পের কাজ এখনও পুরো শেষ হয়নি। তাই সর্বত্র জল পৌঁছয়নি। দ্রুত এই কাজ শেষ করা দরকার বলেও মুখ্যমন্ত্রীকেজানান তিনি।

এরপরেই দুয়ারে সরকারের শিবির কেমন হচ্ছে, তা নিয়ে খোঁজ নেন মমতা। শিবিরে জ্যোৎস্না যাচ্ছেন কি না জানতে চান তা-ও। জ্যোৎস্নাকে তিনি শিবিরে যাওয়ার নির্দেশ দেন। শিবিরে গিয়ে কেউ সমস্যায় পড়ছেন কি না, তা নজর রাখতে বলেন। প্রতিবন্ধী শংসাপত্র লোকজন পাচ্ছেন কি না, পাট্টা বিলি ঠিক ভাবে হচ্ছে কি না, তা নিয়েও নজর রাখতে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

Advertisement

মঙ্গলবার ঝাড়গ্রাম থেকে বাঁকুড়ার পোয়াবাগানে বিরসা মুন্ডার মূর্তি উন্মোচন করেন মুখ্যমন্ত্রী। সেই কর্মসূচিতে জ্যোৎস্না ছিলেন কি না, তা নিয়েও মুখ্যমন্ত্রী খোঁজ নেন। কথা সেরে মুখ্যমন্ত্রী রওনা দেন। জ্যোৎস্না বলেন, “এলাকায় গিয়ে মানুষের সুবিধা অসুবিধা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। জেলার বিভিন্ন প্রকল্পের কাজ কেমন হচ্ছে, দুয়ারে সরকারের শিবির কেমন চলছে তা জানতে চান।”

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement