Bolpur Police Station

প্রতিবাদ মিছিল, থানায় বিক্ষোভও

কর্মসূচি হয়েছে মহম্মদবাজার, শান্তিনিকেতন থানাতেও। মহম্মদবাজার বিজেপি মণ্ডলের পক্ষ থেকে পাঁচ দফা দাবিতে স্মারকলিপি দেওয়া হল থানায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

বোলপুর শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২০ ০২:২৪
Share:

বিজেপির কর্মসূচি বোলপুরে। নিজস্ব চিত্র

বিজেপি কর্মীদের মামলায় ফাঁসানোর অভিযোগ, মল্লারপুরে পুলিশ হেফাজতে নাবালকের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্ত সহ একাধিক দাবিতে বোলপুর থানা ঘেরাও করে সোমবার বিক্ষোভ দেখালেন বিজেপি যুব মোর্চার কর্মীরা। বিজেপির তরফে আগেই অভিযোগ আনা হয়েছিল, বীরভূম জেলার বিভিন্ন জায়গায় কর্মীদের মিথ্যে অভিযোগে ফাঁসানো হচ্ছে। বেশ কিছু জায়গায় কর্মীদের মামলায় ফাঁসিয়ে গ্রেফতার করে নানা ভাবে হেনস্থা করা হচ্ছে বলেও অভিযোগ। সেই সমস্ত বিজেপি কর্মীদের অবিলম্বে মুক্তি সহ একাধিক দাবিতে রেল ময়দান থেকে থানা পর্যন্ত মিছিল হয়। সেখানে বিক্ষোভ দেখান যুব মোর্চার কর্মী-সমর্থকেরা। তার পরে বোলপুর থানায় পাঁচ দফা দাবি সম্বলিত স্মারকলিপি জমা দেওয়া হয়। এ দিনের কর্মসূচিতে ছিলেন বিজেপির বোলপুর টাউন সভাপতি বিকাশ মিশ্র, বোলপুর বি মণ্ডলের পর্যবেক্ষক সুভাষ চৌধুরী, যুব মোর্চার রাজ্য কমিটির সদস্য ইন্দ্রানী বিশ্বাস সহ বোলপুর ব্লকের বিজেপি কর্মী-সমর্থকেরা।

Advertisement

কর্মসূচি হয়েছে মহম্মদবাজার, শান্তিনিকেতন থানাতেও। মহম্মদবাজার বিজেপি মণ্ডলের পক্ষ থেকে পাঁচ দফা দাবিতে স্মারকলিপি দেওয়া হল থানায়। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন দুই মণ্ডল সভাপতি সন্তোষ ভাণ্ডারী ও লক্ষ্মীরাম হেমরম, জেলা সদস্য সহ মণ্ডল নেতৃত্ব। দুপুর তিনটে নাগাদ শালদহা মোড় বিজেপি পার্টি অফিসের সামনে থেকে বিজেপি কর্মীরা মিছিল করে থানার সামনে আসেন। স্মারকলিপির মাধ্যমে আইন এবং সংবিধানের শাসন প্রতিষ্ঠার দাবি করা হয় পুলিশের কাছে। বিজেপি কর্মীদের মিথ্যে মামলায় জড়ানো হচ্ছে বলেও অভিযোগ করা হয়।

সারা জেলার সঙ্গে সাত দফা দাবিতে সিউড়ি থানায় স্মারকলিপি প্রদান করলেন বিজেপির যুব মোর্চার নেতা কর্মীরা। সোমবার সকালে তাঁরা একটি মিছিল করে সিউড়ি থানার সামনে আসেন। সেখানে সাময়িক বিক্ষোভ প্রদর্শনের পর তাঁদের কয়েকজন প্রতিনিধি স্মারকলিপি দিয়ে আসেন। মল্লারপুরে নাবালকের মৃত্যু এবং নদিয়ায় যুবমোর্চার কর্মী খুনের ঘটনায় সিবিআই তদন্ত, পুলিশকে রাজনৈতিক কাজে ব্যবহার বন্ধ, বিজেপি কর্মীদের মিথ্যা মামলায় ফাঁসানো বন্ধ করা-সহ সাত দফা দাবিতে স্মারকলিপি দেন তাঁরা। যুবমোর্চার পক্ষ থেকে গোপাল ঘোষ বলেন, ‘‘সারা রাজ্যের সঙ্গে এই জেলার প্রতিটি থানায় একই সময়ে স্মারকলিপি দেওয়া হয়েছে। কেবল তারাপীঠ থানায় এ দিন দুপুরের দিকে ওই কর্মসূচি হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement