TET 2022

চাকরি চেয়ে বিকাশ ভবন অভিযানে ২০২২ সালের টেট উত্তীর্ণেরা, শুরুতেই আটকে দিল পুলিশ

বিভিন্ন দাবিদাওয়া নিয়ে সোমবার পথে নামেন ২০২২ সালের টেট উত্তীর্ণেরা। সড়কপথ এড়িয়ে তাঁরা মেট্রোপথে বিকাশ ভবন যাওয়ার পরিকল্পনা করেছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ১৫:১০
Share:

টেট উত্তীর্ণদের বিক্ষোভ সল্টলেকে। ছবি: সারমিন বেগম।

চাকরির দাবিতে আবারও রাস্তায় নামলেন টেট উত্তীর্ণ পরীক্ষার্থীরা। সোমবার সপ্তাহের প্রথম দিনেই বিকাশ ভবন অভিযানের ডাক দিয়েছিলেন আন্দোলনকারীরা। তবে মিছিল শুরুর আগেই করুণাময়ী মেট্রো স্টেশনের সামনে বিক্ষোভকারীদের আটকে দেয় পুলিশ। টেনেহিঁচড়ে তাঁদের পুলিশ ভ্যানে তোলা হয় বলে অভিযোগ।

Advertisement

বিভিন্ন দাবিদাওয়া নিয়ে সোমবার পথে নামেন ২০২২ সালের টেট উত্তীর্ণেরা। সড়কপথ এড়িয়ে তাঁরা মেট্রোপথে বিকাশ ভবন যাওয়ার পরিকল্পনা করেছিলেন। কিন্তু করুণাময়ী মেট্রো স্টেশন থেকে বার হতেই আন্দোলনকারীদের পথ আটকায় পুলিশ। ফলে সেখানে প্ল্যাকার্ড, ব্যানার হাতে বসে পড়েন তাঁরা।

বিক্ষোভকারীদের দাবি, তাঁরা ২০২২ সালে টেট উত্তীর্ণ হয়েছেন। এখনও ইন্টারভিউয়ের বিজ্ঞপ্তি জারি হয়নি। তাই নিয়োগের দাবিতে সোমবার সকাল থেকে বিক্ষোভ শুরু করেছেন তাঁরা। বিকাশ ভবনে যেতে চান আন্দোলনকারীরা। পুলিশি বাধা টপকে এগোতে গেলেই শুরু হয় দু’পক্ষের মধ্যে ধস্তাধস্তি। অভিযোগ, পুলিশ আন্দোলনকারীদের চ্যাংদোলা করে ভ্যানে তোলে। ধস্তাধস্তিতে কয়েক জন আন্দোলনকারী অসুস্থও হয়ে পড়েন বলে খরব।

Advertisement

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে আসার পর টানা পাঁচ বছর বন্ধ ছিল প্রাথমিক নিয়োগ পরীক্ষা বা টেট। ২০১৭ সালে টেটের পর আর পরীক্ষা হয়নি। গৌতম পাল প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি হওয়ার পরই তিনি ঘোষণা করেন, প্রতি বছর টেট হবে। সেই মতো ২০২২ সালের ডিসেম্বরে টেট নেওয়া হয়। ২০২৩ সালে ফল বার হলেও এখনও নিয়োগ হয়নি। টেটে উত্তীর্ণ হয়েও বেকার কেন, সেই প্রশ্ন তুলে বার বার পথে নেমেছেন চাকরিপ্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement