Police

মিছিলে লাঠি, প্রতিবাদ পুর-স্বাস্থ্যকর্মীদের

এ দিন হাজরা মোড়ে বিক্ষোভ-জমায়েত করে মিছিল করে কালীঘাটের দিকে যাওয়ার চেষ্টা করেন পুর-স্বাস্থ্যকর্মীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২০ ০১:৩২
Share:

পশ্চিমবঙ্গ পুর-স্বাস্থ্যকর্মী ইউনিয়নের মিছিল।

পুর-স্বাস্থ্যকর্মীদের মিছিল রাস্তাতেই আটকে দিল পুলিশ। লাঠি চালিয়ে বিক্ষোভ ছত্রভঙ্গ করার পরে গ্রেফতারও করা হল ৭০ জনকে। ‘দোষী’ পুলিশকর্মীদের শাস্তির ব্যবস্থা না হলে টিকাকরণের কাজ বয়কটের হুঁশিয়ারি দিয়েছে পশ্চিমবঙ্গ পুর-স্বাস্থ্যকর্মী ইউনিয়ন।

Advertisement

বেতন বৃদ্ধি, স্থায়ীকরণ, অবসরকালীন সুযোগ-সুবিধার দাবিতে মঙ্গলবার কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে মিছিল করে যাওয়ার ডাক দিয়েছিল পশ্চিমবঙ্গ পুর-স্বাস্থ্যকর্মী ইউনিয়ন। এই মাসেই পুর-স্বাস্থ্যকর্মীরা এক বার মুখ্যমন্ত্রীর বাড়ির দফতরে যেতে না পেরে রাস্তায় অবস্থানে বসেছিলেন। পুলিশ সে দিন আশ্বাস দেয়, ২০ ডিসেম্বরের মধ্যে তাঁদের দাবি-দাওয়া সংক্রান্ত ঘোষণা হবে। কিন্তু কার্যক্ষেত্রে তা না হওয়ায় এ দিন হাজরা মোড়ে বিক্ষোভ-জমায়েত করে মিছিল করে কালীঘাটের দিকে যাওয়ার চেষ্টা করেন পুর-স্বাস্থ্যকর্মীরা। তাঁদের অভিযোগ, পুলিশ লাঠি চালায়। গুরুতর আহত হন রিষড়া পুরসভার স্বাস্থ্যকর্মী আল্পনা দাস। সংগঠনের যুগ্ম সম্পাদক কেকা পাল, পৌলমী করঞ্জাই-সহ ৭০ জনকে গ্রেফতার করা হয়। পরে ওই ইউনিয়নের রাজ্য সভানেত্রী সুচেতা কুণ্ডুর দাবি, ‘‘পুর-স্বাস্থ্যকর্মীদের উপরে বর্বর আক্রমণের জন্য দায়ী পুলিশ অফিসারদের অবিলম্বে শাস্তি দিতে হবে। রাজ্য জুড়ে প্রতি পুরসভায় আজ, বুধবার আমরা প্রতিবাদ দিবস পালন করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement