পাখির খাঁচায় ঢুকে আটক বিষধর গোখরো, দেখুন ভিডিয়ো

Advertisement

নিজস্ব সংবাদাদাতা

ধূপগুড়ি শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২০ ১৪:০০
Share:

পাখির খাঁচায় গোখরো। নিজস্ব চিত্র।

খাঁচায় রয়েছে বিদেশি প্রজাতির বেশ কয়েকটি পাখি। পাখি খেতে সেই খাঁচায় ঢুকে আটকে গেল বিষধর গোখরো সাপ। যার ফলে প্রাণে বেঁচে গেলেন বাড়ির মালিক। ঘটনাটি ঘটেছে ধূপগুড়ি পৌরসভার ১৩ ওয়ার্ডের থানাপাড়ায়।

Advertisement

ধূপগুড়ির বাসিন্দা বিক্রম চাকী বাড়িতে পোষেন প্রিন্স প্রজাতির বিদেশি পাখি। তাঁর খাঁচার দু’টি অংশে কম করে ২০টি পাখি রয়েছে। আর সেই পাখি খাওয়ার লোভে খাঁচায় ঢুকে পড়ে গোখরো সাপটি। প্রতিদিনের মতো এ দিন পাখিদের খাবার দিতে এসেই চমকে যান বিক্রম। দেখেন, পাখির খাঁচায় ফণা তুলে রয়েছে একটি গোখরো। তার ভয়ে কিচিরমিচির করছে পাখিরা। ততক্ষণে সাপটি একটি পাখিকে খেয়ে ফেলেছে। যার জেরে ফুলেছে পেট। তখন সে খাঁচার অন্য প্রান্তে থাকা পাখিদের খাওয়ার চেষ্টা করছে। কিন্তু পেট ফুলে যাওয়ায় আটকে গিয়েছে সে।

বিক্রম জানান, ‘‘পাখির খাবার দিতে এসে খাঁচার ভিতর সাপ দেখে চমকে গিয়েছিলাম। এর আগে এরকম কোনও দিন হয়নি। হয়তো কোনও ফাঁক দিয়েই সাপটি খাঁচায় ঢুকে একটি পাখি খেয়ে নিয়েছে। প্রতিদিন খাঁচার দরজা খুলে হাত ঢুকিয়ে খাবার দিতে হয়। একটু অন্যমনস্ক হলে আজ প্রাণ যেতে পারত।’’

Advertisement

এরপর তড়িঘড়ি খবর দেওয়া হয় ধূপগুড়ির বন্যপ্রাণী-প্রেমী সংগঠন ডুয়ার্স নেচার অ্যান্ড স্নেক লাভার্স অর্গানাইজেশনের লোকেদের। তাঁদের ঘণ্টাখানেকের চেষ্টায় উদ্ধার করা হয় গোখরোটিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement