Robbery in Malda

মালদহে সমবায় ব্যাঙ্কে ডাকাতি! সাত-আট জনের দুষ্কৃতীদলকে বাধা দিতে গিয়ে গুলিবিদ্ধ হিসাবরক্ষক

মালদহের গাজোলে একটি সমবায় ব্যাঙ্কে হানা দিল সাত-আট জনের দুষ্কৃতীদল। ডাকাতদের বাধা দিতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন ব্যাঙ্কের হিসাবরক্ষক। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে গাজোল থানার পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

গাজোল শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১৫:৫৮
Share:

জখম ব্যাঙ্কের কর্মী। —নিজস্ব চিত্র।

ফের রাজ্যে ডাকাতি! এ বার মালদহের গাজোলে একটি সমবায় ব্যাঙ্কে হানা দিল সাত-আট জনের দুষ্কৃতীদল। ডাকাতদের বাধা দিতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন ব্যাঙ্কের হিসাবরক্ষক। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে গাজোল থানার পুলিশ। মালদহের পুলিশ সুপার প্রদীপকুমার যাদব বলেন, ‘‘পুরো বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে। সিসি ক্যামেরার ফুটেজ ধরে দুষ্কৃতীদের খোঁজ চালানো হচ্ছে। পাশাপাশি জেলা জুড়ে নাকা চেকিং শুরু করা হয়েছে।’’

Advertisement

বুধবার বেলার দিকে গাজোলের কেষ্টপুর সমবায় সমিতির ব্যাঙ্কে ডাকাতির ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে খবর, সাত-আট জন হাতে আগ্নেয়াস্ত্র নিয়ে ব্যাঙ্কে ঢোকেন। তাঁদের আটকাতে গিয়ে গুলি লাগে হিসাবরক্ষক যোগেশ্বর মণ্ডলের। তাঁর পেটে গুলি লেগেছে। তাঁকে গাজোল স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয় প্রথমে। পরে তাঁকে স্থানান্তরিত করা হয় মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে। যোগেশ্বরের বাড়ি শিক্ষকপল্লি এলাকায়। পুলিশ সূত্রে খবর, প্রায় সাত-আট লক্ষ টাকা নিয়ে চম্পট দিয়েছে ডাকাতদল।

গত দু’মাসে রাজ্যে বেশ কয়েকটি ডাকাতির ঘটনা ঘটেছে। সম্প্রতি পশ্চিম বর্ধমানের রানিগঞ্জে একটি সোনার দোকানে ডাকাতির ঘটনায় গুলিও চলেছে। ঠিক তার পরেই হাওড়ার ডোমজুড়ে ডাকাতির ঘটনা ঘটে। প্রায় সব ক’টি ঘটনাতেই বিহার-ঝাড়খণ্ডের যোগ মিলেছে। পড়শি রাজ্য থেকে গ্রেফতারও হয়েছেন বেশ কয়েক জন। গাজোলের ঘটনাতেও বিহার বা ঝাড়খণ্ডের যোগ রয়েছে কি না, সেই বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। জানার চেষ্টা হচ্ছে, ডাকাতির পর কোন দিকে গিয়েছে ডাকাতদল। তারা এ রাজ্যেই রয়েছে না কি সীমানা পেরিয়ে বাইরের রাজ্যে যাওয়ার চেষ্টা করছে, তা বুঝতে চাইছেন তদন্তকারীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement